• ঢাকা
  • রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বোয়ালিয়ায় প্রধান শিক্ষক অপসারণের দাবিতে মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৮ এএম
প্রধান শিক্ষক অপসারণের দাবিতে মানববন্ধন
মানববন্ধন

বাকেরগঞ্জ প্রতিনিধি,বরিশাল: বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বোয়ালিয়া জে এম মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল গোপন করে পকেট কমিটি গঠন চেষ্টার অভিযোগে এলাকা বাসীর পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এ উপলক্ষে অদ্য ১৫ ই এপ্রিল শুক্রবার বিকাল ৫ টায় উপজেলা কৃষক লীগের সভাপতি ও বিদ্যালয়ের সাবেক সভাপতি কুদ্দুসুর রহমান মন্টুর নেতৃত্বে এলাকার বিপুল সংখ্যক গন্যমান্য ব্যক্তিরা মানববন্ধনে অংশ নিয়ে প্রধান শিক্ষকের অপসারণ দাবি করে ব্যনার ও লিফলেট বিতরণ করেন।

বক্তারা জানান বিগত ২৮ শে মার্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার স্বাক্ষরিত চিঠিতে নির্বাচন তফসিল ঘোষণা করা হয়। তাতে মনোনয়ন পত্র বিতরণ তারিখ ছিলো ২৯, ৩০ ও ৩১ শে মার্চ, যাচাই-বাছাই ও ফলাফল প্রকাশের তারিখ ছিলো ৩ই এপ্রিল, মনোনয়ন প্রত্যাহার ৫ই এপ্রিল এবং নির্বাচন তারিখ ১৬ই এপ্রিল। কিন্তু তফসিল ঘোষণা পত্রটি বিধি অনুযায়ী বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীদের পাঠ করে শোনান বা নোটিশ বোর্ডে টানানো কিংবা কোনো প্রকার জন সম্মুখে প্রকাশ না করেই। ইতিপূর্বে বিতর্কিত ব্যাক্তিদের নিয়ে গঠিত এডহক কমিটির যোগ সাজসে একটা পকেট কমিটি গঠন করে শিক্ষা অফিসে প্রেরণের চেষ্টা চালায়। এলাকায় ব্যপক তোলপাড় সৃষ্টি হয়। সচেতন মহলের উদ্যোগে বিষয় টি দ্রুত কোর্টের দৃষ্টিতে এনে কতৃপক্ষের নিকট লিগ্যাল নোটিশ পাঠিয়ে এমন হীন প্রচেষ্টা সাময়িকী সময়ের জন্য স্থাগীত করে রাখা হয়। এই বিষয় উপজেলা শিক্ষা অফিসার আকমল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বিষয় টির সত্যতা নিশ্চিত করে বলেন। 

বিধি অনুযায়ী কাউকে না জানিয়ে কিছু করে থাকলে সে দায় ভার সম্পূর্ণ বিদ্যালয়ের প্রধান শিক্ষককেই বহন করতে হবে। অভিযোগ পেলে বিধি মেনে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া বিধি অনুযায়ীই বিষয়টি সমাধান করা হবে বলে প্রতিবেদককে জানিয়েছেন। এ বিষয় বিদ্যালয়ের  প্রধান শিক্ষক ইদ্রিসুর রহমানকে একাধিকবার মুঠোফোনে কল দেওয়া হলেও তিনি তা রিসিভ করেনি।

ঢাকানিউজ২৪.কম / মোঃ জাহিদুল ইসলাম /কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image