• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মিয়ানমারের যুদ্ধবিমানের গোলা পড়ল বান্দরবান সীমান্তে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:১৯ পিএম
মিয়ানমার
মিয়ানমার সামরিক বাহিনীর হেলিকপ্টার

নিউজ ডেস্ক: মিয়ানমারের যুদ্ধ বিমান থেকে ছোড়া দুটি গোলা পড়েছে বান্দরবানের তমব্রু সীমান্তের পাহাড়ে। শনিবার সকালে জনবসতিহীন পাহাড়ে এ দুটি গোলা বিস্ফােরিত হলেও এতে হতাহতের ঘটনা ঘটেনি বলে বান্দরবানের পুলিশ সুপারের (এসপি) দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এর আগে গত ২৮ আগস্ট দুটি মর্টারের গোলা নাইক্ষ্যংছড়ির উত্তর ঘুমধুমপাড়ার জনবসতিপূর্ণ এলাকায় এসে পড়েছিল।

স্থানীয়রা জানিয়েছেন, শনিবার সকাল সাড়ে নয়টার দিকে ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রেজু আমতলীর বিজিবির বিওপির (সীমান্ত চৌকি) আওতাধীন সীমান্ত পিলার ৪০ ও ৪১ নম্বর মাঝামাঝি এলাকায় ঢুকে পড়ে এসব যুদ্ধ বিমান। এসপির বিজ্ঞপ্তিতে বলা হয়, “এ সময় যুদ্ধবিমান থেকে আনুমানিক আট-থেকে ১০টি গোলা এবং হেলিকপ্টার থেকে ৩০ থেকে ৩৫টি ফায়ার করতে দেখা গেছে।
“যুদ্ধবিমান থেকে ফায়ার করা দুটি গোলা ৪০ নম্বর সীমান্ত পিলার ১২০ মিটার বরাবর বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ে।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু সীমান্ত পিলার ৩৪ ও ৩৫ নম্বর এলাকায় মিয়ারমানের সীমান্ত রক্ষী বাহিনী (বিজিপি) রাইট ক্যাম্প থেকে ভারী অস্ত্রের ফায়ার এখনও চলমান রয়েছে।
এদিকে মিয়ানমারের অভ্যন্তরে বারবার মর্টারশেল বিস্ফোরণ ও গুলির শব্দে আতঙ্কে দিন কাটছে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকার লোকজনের। আকাশ-সীমায় চক্কর দিচ্ছে মিয়ানমারের হেলিকপ্টার। বারবার বিস্ফোরণের শব্দে কেঁপে উঠছে ঘরবাড়ি।

তবে, সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি। এর আগে গত ২৮ আগস্ট দুটি মর্টারের গোলা নাইক্ষ্যংছড়ির উত্তর ঘুমধুমপাড়ার জনবসতিপূর্ণ এলাকায় এসে পড়েছিল। তার মাত্র পাঁচ দিনের মাথায় মিয়ানমারের যুদ্ধবিমান বাংলাদেশের সীমানায় ঢুকে পড়ল।

ঢাকানিউজ২৪.কম / এসডি

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image