• ঢাকা
  • বুধবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল কিনছে টিসিবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১৯ পিএম
সরাসরি ক্রয় পদ্ধতিতে কিনবে বাণিজ্য মন্ত্রণালয়
সয়াবিন তেল

নিউজ ডেস্ক:  সারাদেশের এক কোটি ফ্যামিলি কার্ডধারীদের স্বল্পমূল্যে সরবরাহ করার জন্য বাংলাদেশ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ১ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল ও ৫ হাজার টন মসুর ডাল কেনার প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ২৬০ কোটি টাকারও বেশি মূল্যের এসব পণ্য বেসরকারি খাতের বিভিন্ন কোম্পানি থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে কিনবে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থাটি।

বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক জানান, একটি লটে ১৭৩ টাকা ৯৫ পয়সা লিটার দরে সুপারঅয়েল রিফাইনারি লিমিটেড থেকে ৫৯.৫৮ কোটি টাকায় ৪০ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব অনুমোদন করেছে কমিটি। 

অপর একটি লটে ১৭১ টাকা লিটার দরে ১৪৫.৩৫ কোটি টাকা ব্যয়ে ৮৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব অনুমোদন পেয়েছে। এর মধ্যে ২০ লাখ টন সয়াবিন সরবরাহ করবে শুন শিং এডিবল অয়েল, ৩৫ লাখ লিটার সয়াবিন তেল সরবরাহ করবে বসুন্ধরা মাল্টিফুড লিমিটেড এবং বাকি ৩০ লাখ লিটার দেবে সিনহা এডিবল অয়েল।

এছাড়া ১১১ টাকা কেজি দরে বেশ কয়েকটি কোম্পানির কাছ থেকে ৫ হাজার টন মসুর ডাল কিনবে টিসিবি। এতে ব্যয় হবে ৫৫.৫০ কোটি টাকা। 

এছাড়া, কাতার ও সৌদি আরব থেকে জি টু জি ভিত্তিতে এবং কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি (কাফকো) থেকে ১ লাখ ২০ হাজার টন ইউরিয়া সার কেনার প্রস্তাব অনুমোদন করেছে কমিটি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image