• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৮ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির
দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্ট, জহিরুল ইসলাম সানি : উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দুই বছর আট মাস পরে ঢাকা বিশ্ববিদ্যালয় তৃতীয় শ্রেণির কর্মচারী-সমিতির দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দুই বছর পর পর সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সমিতির কার্যক্রমের নানাবিধ সমস্যার কারণে নির্ধারিত সময়ের আট মাস পরে নির্বাচন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোট গ্রহণ চলবে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত।

এই নির্বাচনে দুই প্যানেলে মোট ৫০জন প্রার্থী এই নির্বাচনে অংশগ্রহণ করছে। এছাড়া একজন সভাপতি প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির মোট ভোটার সংখ্যা ৮৫০ জন। এই নির্বাচনে ১৫টি পদে দুই পরিষদে ৫০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। 

সুষ্ঠু নির্বাচন হয়েছে উল্লেখ করে নির্বাচন কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, ভোটাররা খুব স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছে। প্রত্যেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী হা‌সি মু‌খে আচরণবিধি মেনে ভোটার‌দের কা‌ছে ভোট প্রার্থনা কর‌ছে। এই পর্যন্ত কোন সুনির্দিষ্ট অভিযোগ আমাদের কাছে আসেনি। যদি এরকম কোন সংবাদ আমাদের কাছে আসে তাহলে আমরা যথাযথ ব্যবস্থা নিব।

এ সময় প্রার্থীরা বলেন, আমাদের ভোটাররা খুব সচেতন। আমি মনে করি কর্মচারী সমিতির ভোটাররা সৎ এবং যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। এতে করে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে সহায়ক ভূমিকা রাখবে। আর ভোটে যেই জয়ী হোক তাদের নিয়ে আমরা একটি সুসংগঠিত সংগঠন গড়ে তুলবো।

সারোয়ার-রুহুল পরিষদে সভাপতি প্রার্থী হিসেবে শেখ মোহাম্মদ সারোয়ার মোর্শেদ, সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি মোঃ আব্দুর রহিম, সহ-সভাপতি বেলায়েত হোসেন, যুগ্ম-সম্পাদক আবুল হাশেম, যুগ্ম-সম্পাদক শেখ রেজোয়ান আহমেদ, কোষাধক্ষ মোঃ মাসুদুল ইসলাম, সাংগঠনিক-সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সমাজ ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আজম খান, ক্রিয়া-সম্পাদক মোঃ ফিরোজ শাহ, প্রচার-সম্পাদক মোঃ নাজমুল হক, দপ্তর-সম্পাদক আমিনুল ইসলাম, পরিবহন-সম্পাদক সরোজিৎ কুমার বিশ্বাস, মহিলা-সম্পাদিকা মাকসুদা আক্তার ও সদস্য-পদে মোঃ আবু ইউসুফ, আরিফ হোসেন, মোঃ আবু ইউসুফ প্রধানিয়া, মোঃ আব্দুল মালেক, মোঃ বেলাল হোসেন, মোঃ মানিক হোসেন, মোঃ মোবারক হোসেন, মোঃ মনির হোসেন, মোঃ মজিবুর রহমান, মোঃ মনসুর শামীম ও মোঃ রবিউল আলম নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছে।

সোহেল-মুজিবুল পরিষদে সভাপতি হিসেবে মোঃ সোহেল রানা, সাধারণ-সম্পাদক মোঃ মজিবুল হক, সহ-সভাপতি আ. ন. ম. এহছানুল মালিকী, সহ-সভাপতি মোঃ ওয়াজেদ আলী, যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসাইন, যুগ্ম সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন (সবুজ), কোষাধক্ষ মোহাম্মদ সায়েম খান, সাংগঠনিক-সম্পাদক শ্রী চন্দন কুমার, সমাজ-কল্যাণ ও সাংস্কৃতিক-সম্পাদক সুনিল কুমার দে, ক্রিয়া-সম্পাদক মোঃ আব্দুল করিম খোকন, দপ্তর-সম্পাদক বাবুল আহমেদ, পরিবহন-সম্পাদক মোঃ ফারুক হোসেন, মহিলা-সম্পাদিকা পাপিয়া আক্তার ও সদস্য-পদে আব্দুর রাজ্জাক শেখ, আব্দুস সালাম ভূঁইয়া (বাদল), আহসানুল হক, মোঃ আবু ছায়েদ, মোঃ আবদুর রহমান (২), মোঃ খলিলুর রহমান, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ নরুল ইসলাম সরদার (নুরু), মোঃ মোজাম্মেল হক খান,  মোঃ শওকত হোসেন (বাসু), মোঃ স্বপন মিয়া নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছে।

এই নির্বাচনের সভাপতি পদে ৩ জন, সাধারণ-সম্পাদক পদে ২ জন, সহ-সভাপতি পদে ৪ জন, যুগ্ম-সম্পাদক পদে   ৪ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, সাংগঠনিক-সম্পাদক পদে   ২ জন, সমাজ-কল্যাণ ও সাংস্কৃতিক-সম্পাদক পদে ২ জন, ক্রিয়া-সম্পাদক পদে ২ জন, প্রচার-সম্পাদক পদে ২ জন, দপ্তর-সম্পাদক পদে ২ জন, পরিবহন সম্পাদক পদে  ২ জন, মহিলা-সম্পাদিকা পদে ২ জন ও সদস্য পদে ২২ জন নির্বাচনে অংশগ্রহণ করেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image