• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৯ পিএম
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস
দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত 

স্টাফ রিপোর্টার, জহিরুল ইসলাম সানি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্য পরিষদের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

মঙ্গলবার (১০ জানুয়ারি) শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেন বাংলাদেশ স্বতন্ত্রী ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্য পরিষদ পরিষদ।

এ সময় বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্য পরিষদের সাধারণ-সম্পাদক সাইদুর রহমান বলেন, ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণ হয়ে যেত অনেক আগেই, কিন্তু কয়েকটি কারণে এখনো পর্যন্ত কিছুই হয়নি। তার ভেতর প্রধান কারণ আপনারা সকলেই জানেন। ২য় কারন হলো- সারাদেশে ইবতেদায়ী মাদ্রাসা রয়েছে ৭৪৫৩টি, এতে শিক্ষক রয়েছে প্রায় ৫০ হাজার। প্রতিটি শিক্ষকই বেতন চায়,জাতীয়করণ চায়। অথচ এদেশে ঐক্যবদ্ধ হয়ে ২০ হাজার প্রাইমারী স্কুলের শিক্ষকরা আন্দোলনে নেমে ১৩ সালে একসাথে ২৬ হাজার প্রাইমারী স্কুল সরকারিকরন নিয়ে ঘরে ফিরেছে। ঠিক তেমনি সারাদেশের ইবতেদায়ী মাদ্রাসার বেশি নয় অর্ধেক ২৫ হাজার শিক্ষকও যদি একসাথে রাজপথে নামে জাতীয়করণের দাবীতে আর বিশ্ববাসীকে দেখায় যে বাংলাদেশে মাদ্রাসা শিক্ষার মূল ফাউন্ডেশন ইবতেদায়ী মাদ্রাসার প্রতি সরকার বিমাতাসূলভ আচরণ করতেছে।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রী দীপু মণি আমাদেরকে বারবার মিথ্যা আশ্বাস দিয়েছে। যাহোক যারা ঘরে বসে, অথবা ফেসবুকে বেতনের দাবিতে গলা ফাটিয়ে যাচ্ছেন তারা জাতীয়করণ আদায় করতে চাইলে সামনে সংসদ নির্বাচন (প্লাস পয়েন্ট) রাজপথে নেমে জাতীয়করণ আদায় করে ঘরে ফেরার জন্য প্রস্তুতি নিন। মনে রাখবেন আপনিও শিক্ষক, এদেশে যদি একসাথে ২৬ হাজার প্রাইমারী স্কুল সরকারি করা হয় তবে কেন সামান্য ৭৪৫৩ টি ইবতেদায়ী মাদ্রাসা সরকারি হবে না? হতেই হবে। আগামী জুন মাসের মধ্যে যদি সরকার আমাদের দাবি পূরণ না করে তাহলে কঠিন থেকে কঠিনতর আন্দোলনের নামবে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্য পরিষদ।

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্য পরিষদের সভাপতি মোঃ শামসুল হক, সাধারণ-সম্পাদক সাইদুর রহমান, সাংগঠনিক-সম্পাদক মোঃ আনিছুর রহমান ও সদস্য মোঃ আব্দুর সাত্তার, আব্দুর রহমান, মোঃ নুরুন্নবী, মোঃ সাদেকুর রহমান-সহ বিভিন্ন জেলা থেকে আগত অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image