• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভারতের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশ: মুক্তিযুদ্ধমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৪০ পিএম
পানি ব্যবস্থাপনা সবকিছুতে আমরা ভারতের চেয়ে এগিয়ে
a k m mojammal haque

নিউজ ডেস্ক:  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, অর্থনৈতিক বিভিন্ন সূচকে ভারতের থেকে বাংলাদেশ অনেক এগিয়ে আছে। পাকিস্তান পিছিয়ে আছে।  বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে ‘প্রজন্ম ৭০ বাংলাদেশ’ আলোচনা সভা ও সাংগঠনিক পতাকা উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মৃত্যুহার, শিশু মৃত্যুহার, স্যানিটেশন, পানি ব্যবস্থাপনা সবকিছুতে আমরা ভারতের চেয়ে এগিয়ে। পাকিস্তান আরও পিছিয়ে। মুক্তিযুদ্ধে ভারত আমাদের সাহায্য করছে, সে জন্য তাদের সম্মান জানাই।

তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর হলেও আওয়ামী লীগ ক্ষমতায় ছিল ২১ বছর। আর অন্যান্য দল ক্ষমতায় ছিল ২৯ বছর। ২১ বছরে আমাদের কী কী উন্নয়ন হয়েছে, আর তাদের কী হয়েছে? তাদের আসলে কোনো লক্ষ্য ছিল না। এজন্য তারা দেশের উন্নয়ন করতে পারেনি। অন্যান্য দল দেশকে অকার্যকর করতে চেয়েছিল।

তিরি আরও বলেন, পরিকল্পনা ছাড়া দেশের উন্নয়ন হবে না। একটা সরকার পাঁচ বছরের প্ল্যান করে। কিন্তু আমাদের সরকার শত বছরের পরিকল্পনা করেছে। ভবিষ্যৎ প্রজন্ম এর সুফল পাবে। দেশের উন্নয়নই তার মূল লক্ষ্য।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত আলী নেওয়াজ, এটিএন বাংলার উপদেষ্টা তাশিক আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image