• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের সভাপতি বিধান, সম্পাদক রঞ্জু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:৩০ পিএম
ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের সভাপতি বিধান, সম্পাদক রঞ্জু

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁওঃঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দৈনিক ঠাকুরগাঁওয়ের খবর এর সম্পাদক ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি বিধান চন্দ্র দাস। আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল বিডি২৪লাইভ এর জেলা প্রতিনিধি ফরিদুল ইসলাম রঞ্জু।.

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বেসরকারি সংস্থা মানব কল্যাণ পরিষদ (এমকেপি)’র ট্রেনিং সেন্টারে আয়োজিত ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় সকল সদস্যের মতামতের ভিত্তিতে নির্বাচিত হন তারা।.

ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি পদে মো. কামরুল হাসান (সময়ের কণ্ঠস্বর) ও প্রশান্ত কুমার দাস (সম্পাদক, বাংলার আলো বিডি), সহ-সম্পাদক পদে মো. নূরে আলম শাহ্ (দি ডেইলী সান) ও মূসা রাখাল (বাংলাদেশ প্রেস), সাংগঠনিক সম্পাদক এন্টুনি ডেভিড নীল (নাগরিক ভাবনা), অর্থ বিষয়ক সম্পাদক মো. মেহেদী হাসান (দৈনিক নওরোজ), দপ্তর সম্পাদক মো. আলমগীর হোসেন (সবুজ নিশান), প্রচার সম্পাদক মো. সোহেল পারভেজ (এমকে টিভি), ক্রীড়া সম্পাদক এস এম মনিরুজ্জামান মিলন (বার্তাবাজার), সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. সাদ্দাম হোসেন (আজকের পত্রিকা), তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অন্তর রায় প্রিন্স (বিডি২৪রিপোর্ট)। কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন- মো. জাকির হোসেন মিলন (সম্পাদক, ঊষার আলো), আপেল মাহমুদ (নয়া দিগন্ত), কুদরত আলী (একুশে সংবাদ), গৌতম কুমার বর্মন (ঢাকানিউজ ২৪ ডট কম) ও মো. আল ফয়সাল অনিক (দৈনিক জবাবদিহি)।.

বার্ষিক সাধারণ সভায় ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মাজহারুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমির, জেলা যুবলীগের সহ-সভাপতি ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু, দৈনিক ঠাকুরগাঁওয়ের খবর পত্রিকার প্রকাশক মো. জাকারিয়া প্রামাণিক, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি মো. শাহীন ফেরদৌস প্রমুখ।.

অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক বিধান চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।.

ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক শুভেচ্ছা বক্তব্যে বলেন, ‘আগামী দিনে ঠাকুরগাঁওয়ের অনলাইন সাংবাদিকদের একটাই প্লাটফর্ম হবে, আর তা হবে ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাব এবং সে লক্ষে আমরা কাজ করে চলেছি। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশে কাগজের পত্রিকা সীমিত হয়ে আসবে বলেই মনে হয়। বিশ্বের অনেক দেশে কাগজের পত্রিকা আর নেই। যারা অনলাইন সাংবাদিকতার কথা শুনলে একসময় নাক সিঁটকাতেন এখন তারাই অনলাইনের উপর নির্ভরশীল হয়ে পড়েছেন। কাজেই অনলাইন প্রেসক্লাবের গুরুত্ব অপরিসীম।’.

তারা আরও বলেন, ‘অপসাংবাদিকতা রুখে দিয়ে ঠাকুরগাঁওয়ের সকল অনলাইন সাংবাদিকদের এক কাতারে আনতে এবং সাংবাদিকদের বিপদে-আপদে পাশে থাকবে এ সংগঠন। ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করতে এসময় তারা সকলের সহযোগিতা কামনা করেন।’.

এদিকে ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন হওয়ায় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল সদস্যকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরী ও সদস্য সচিব রোকমুনুরজামান রনি।
 . .

ঢাকানিউজ২৪.কম /

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image