• ঢাকা
  • বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পিএইচডি-মাস্টার্স ডিগ্রির কোনো মূল্য নেই: আফগান শিক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:২৩ পিএম
ডিগ্রির কোনো মূল্য নেই, আফগান শিক্ষামন্ত্রী
আফগান শিক্ষামন্ত্রী

 নিউজ ডেস্ক: তালেবান শীর্ষ নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদা প্রথমবারের মতো দেওয়া বিবৃতিতে বলেছেন,  ভবিষ্যতে, আফগানিস্তানে শাসনতান্ত্রিক সব বিষয় এবং জনজীবন ইসলামী শরিয়া আইন দ্বারা নিয়ন্ত্রিত হবে'। .

কট্টরপন্থী তালেবান পরিবর্তনের আশ্বাস দিয়ে বিশ্বব্যাপী স্বীকৃতি পাওয়ার চেষ্টা করছে। কিন্তু তাদের নেতাদের বক্তব্য ও নানা দাবি প্রতিনিয়তই প্রশ্নবিদ্ধ হচ্ছে।.

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া তালেবান শিক্ষামন্ত্রী শেখ মৌলভী নূরুল্লাহ মুনির একটি ভিডিওতে উচ্চ শিক্ষার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুলছেন।.

ভিডিওটিতে তালেবান শিক্ষামন্ত্রীকে বলতে শোনা গেছে, কোনো পিএইচডি ডিগ্রি , মাস্টার্স ডিগ্রির আজ মূল্য নেই। আপনারা দেখছেন যে মোল্লা এবং তালেবানরা ক্ষমতায় আছে, তাদের কোনো পিএইচডি, এমএ বা এমনকি হাইস্কুল ডিগ্রী নেই, কিন্তু তারা এখন সবার থেকে বড়।.

শেখ মৌলভী নূরুল্লাহ মুনিরের এমন মন্তব্য নেটমাধ্যমে ব্যাপক সমালোচিত হয়েছে। একজন টুইটার ব্যবহারকারী লিখছেন, এই লোকটি কেন শিক্ষা নিয়ে কথা বলছেন? আরেকজন ব্যবহারকারী লিখেছেন, উচ্চশিক্ষার মন্ত্রী বলছেন উচ্চশিক্ষার মূল্য নেই।.

আরও একজন লিখেছেন, শিক্ষা সম্পর্কে এ ধরনের লজ্জাজনক চিন্তাভাবনার ব্যক্তিদের ক্ষমতায় থাকা বিশেষ করে যুব ও শিশুদের জন্য বিপর্যয়কর।’.


তালেবানের নতুন 'অন্তর্বর্তীকালীন সরকার' এর নেতৃত্বে থাকবেন মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ। এছাড়া তালেবানের নীতি-নির্ধারণী পরিষদের প্রধান মোহাম্মদ হাসান আখুন্দকে দেশটির ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা দিয়েছে তালেবান।.

যুক্তরাষ্ট্রের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসীর তালিকায় থাকা আফগানিস্তানের চরমপন্থী গোষ্ঠী হাক্কানি নেটওয়ার্কের প্রধান সিরাজউদ্দিন হাক্কানিকে স্বরাষ্ট্রমন্ত্রী করে ৩৩ সদস্যের মন্ত্রিপরিষদ গঠন করেছে তালেবান।  এই মন্ত্রিসভায় কোনও নারী সদস্য নেই।. .

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image