• ঢাকা
  • শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শপথ নিলেন মিউজিশিয়ান ফাউন্ডেশন (বিএমএফ) -এর নব নির্বাচিত কমিটি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১২ পিএম
শপথ নিলেন বিএমএফ'র
নব নির্বাচিত কমিটি'র শপথ

জাকির হোসেন আজাদী: ব‍্যাপক আনন্দ উচ্ছাসের মধ‍্য দিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহড়া হলে ২৫ আগস্ট বৃহস্পতিবার  দুপুর ১২ টায় অনুষ্ঠিত হলো বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন (বিএমএফ) -এর  নব নির্বাচিত কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠান।

কমিটির মোট এগারো সদস্যকে শপথ বাক‍্য পাঠ করান বিএমএফ নির্বাচনের সহকারী নির্বাচন কমিশনার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কিবোর্ড শিল্পী ও সঙ্গীত পরিচালক মানাম আহমেদ। শপথ পাঠের পরে তিনি এক সংক্ষিপ্ত  বক্তৃতায় বলেন, 'মিউশিয়ানরাই হলেন সঙ্গীত অঙ্গনের প্রাণ ভোমরা। অথচ আমাদের কোনো এসোসিয়েশন না থাকার কারণে আমরা সব চেয়ে বেশি অবহেলিত। আশা করছি বিএমএফ এর মাধ্যমে এই খরা কাটবে। মিউজিশিয়ানদের সব সমস্যা পর্যায়ক্রমে সমাধান করা হবে। আজ যারা শপথ নিলেন আগামী দুই বছর তারা দেশের সকল মিউজিশিয়ানদের ঐক্যবদ্ধ করে তাদের ভাগ‍্যোন্নয়নে কাজ করবে'

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএমএফ নির্বাচন এর প্রধান নির্বাচন কমিশনার দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফিকুল আলম, বিএমএফ’-এর আহ্বায়ক মনোয়ার হোসেন টুটুল,  বিশিষ্ট সংগীত পরিচালক আনিসুর রহমান তনু, ফুয়াদ নাসের বাবু, আক্তার হোসেন বকুল, সুমন রেজা খান, নব নির্বাচিত সভাপতি গাজী আব্দুল হাকিম, সহ-সভাপতি  চন্দন দত্ত,  সাধারণ সম্পাদক ডালিম কুমার বড়ুয়া, সহ সাধারণ সম্পাদক সাহাবুল ইসলাম বাবু ও পুলক প্রমুখ।

যারা শপথ নিলেন :-

সভাপতি গাজী আব্দুল হাকিম, সহ-সভাপতি  চন্দন দত্ত, সাধারণ সম্পাদক ডালিম কুমার বড়ুয়া, সহ সাধারণ সম্পাদক মোঃ সাহাবুল আলম বাবু, অর্থ সম্পাদক সুশান্ত কুমার ঘোষ (রতন),  সাংগঠনিক সম্পাদক আজমীর বাবু, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম সোহেল, সমাজ কল‍্যাণ সম্পাদক সহীদুল ইসলাম, বিজ্ঞাপন ও প্রচার সম্পাদক মোঃ রাজু, ক্রীড়া সম্পাদক ফারুকী আজম পলাশ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অভিজিৎ চক্রবর্তী (জিতু)।

উল্লেখ্য যে,  উৎসব মুখর পরিবেশে  গত (২০ আগস্ট শনিবার) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছিল  বাংলাদেশ মিউজিশিয়ান ফাউন্ডেশন (বিএমএফ) -এর দ্বিবার্ষিক নির্বাচন।

সেদিন সকাল সাড়ে ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। ভোটাররা লাইনে দাঁড়িয়ে আনন্দের মধ্য দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। চুলচেরা ভোট গণনার শেষে  রাত ১২টায় নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন  প্রধান নির্বাচন কমিশনার দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফিকুল আলম।

সেখানে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন  গাজী আব্দুল হাকিম ও সহ-সভাপতি হয়েছেন চন্দন দত্ত। সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন  দুজন-ডালিম কুমার বড়ুয়া ও জয়দেব কর্মকার। ডালিম কুমার বড়ুয়া ২৫২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বি জয়দেব কর্মকার পেয়েছেন ৬৮ ভোট।

অর্থ সম্পাদক পদে সুশান্ত কুমার ঘোষ (রতন) ১৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি টিপু মজুমদার পেয়েছেন ৮১ ভোট।

সহ সাধারণ সম্পাদক  নির্বাচিত হয়েছেন মোঃ সাহাবুল আলম বাবু, সাংগঠনিক সম্পাদক আজমীর বাবু, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম সোহেল, সমাজ কল‍্যাণ সম্পাদক সহীদুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ রাজু, ক্রীড়া সম্পাদক ফারুকী আজম পলাশ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অভিজিৎ চক্রবর্তী জিতু নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের একদিন পূর্বে  ‘বিএমএফ’-এর আহ্বায়ক মনোয়ার হোসেন টুটুল জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘বিএমএফ প্রত্যেক যন্ত্রসংগীত শিল্পীর স্বচ্ছল ভবিষ্যত দেখতে চায় এবং তাদের আগামী প্রজন্মের নিরাপত্তা ও উজ্জ্বল ভবিষ্যত চায়। বার্ধক্যে চিকিৎসার সাহায্যার্থে পরের কাছে হাত না পেতে নিজেরাই নিজেদের সহযোগিতা করার প্রত্যয়ে অগ্রসর হতে চায়। "


তিনি আরও বলেন, "সরকারের কাছে শুধু আমাদের কিছু নীতিগত সহযোগিতা প্রয়োজন। আমরা সরকারের কাছে অর্থ চাই না, চাই রেডিও, টেলিভিশনসহ সকল সাংস্কৃতিক মাধ্যমে যন্ত্রসংগীত শিল্পীদের অবাধ কাজ করার ও উপযুক্ত পারিশ্রমিক পাবার নিশ্চয়তা। বেতার, টেলিভিশনে যন্ত্রসঙ্গীতশিল্পীদের নিয়মিত অডিশন, গ্রেডেশন ও কাজের সুযোগ, যা থেকে বর্তমানে আমরা বঞ্চিত। আমরা চাই পেশাগত কাজ শেষে মধ্যরাতে বাসায় নির্বিঘ্নে ফেরার প্রশাসনিক সহযোগিতা।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image