• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইস্টার্ন রিফাইনারিতে অগ্নিকাণ্ড: ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:০৫ পিএম
জ্বালানি তেলের ডিপোগুলোতেও সতর্কতা জারি করা হয়

নিউজ ডেস্ক  বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) পরিচালিত দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত জ্বালানি তেলের শোধনাগার ও পতেঙ্গাস্থ কি পয়েন্ট ইনস্টলেশন ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএর) শনিবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় পতেঙ্গায় অন্যান্য জ্বালানি তেলের ডিপোগুলোতেও সতর্কতা জারি করা হয়। কারণ অনুসন্ধানে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

অবশ্য আগুন লাগার পর প্রায় এক থেকে দেড় ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নেভাতে সক্ষম হন। অগ্নিকাণ্ডে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। আগুনের উৎস, কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তে একটি কমিটি গঠন করেছে ইস্টার্ন রিফাইনারি লিমিটেড কর্তৃপক্ষ। 

নিয়ন্ত্রণে ইস্টার্ন রিফাইনারির ডিজিএম অপারেশন অ্যান্ড শিপিং মোস্তাফিজুর রহমান বলেন, ‘ইআরএল-এর এমডি মো. লোকমানের নির্দেশে আগুনের কারণ অনুসন্ধানে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে ইআরএল-এর জিএম অপারেশন অ্যান্ড প্ল্যানিং রায়হান আহমেদকে। কমিটিকে আজ কিংবা আগামীকালের মধ্যে শিগগিরই তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের উপসহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া বলেন, ‘রিফাইনারির মিটারিং স্টেশনে আগুনের সূত্রপাত হয়। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিভে যায়। এই ঘটনায় তেমন একটা ক্ষয়ক্ষতি হয়নি। তবে একজন সামান্য আহত হয়েছেন।’

জানানো হয়, শনিবার বেলা সোয়া ১১টায় নগরীর পতেঙ্গায় রিফাইনারির মিটারিং স্টেশনে আগুন লাগে। বেলা পৌনে ১টায় দিকে আগুন নেভানো হয়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের আটটি গাড়ি দ্রুত ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। বেলা পৌনে একটার দিকে আগুন নেভানো সম্ভব হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image