• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পীরগঞ্জে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের ফসল বিনষ্ট ও লুটপাট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৭ এএম
জমি নিয়ে বিরোধ
জমি নিয়ে বিরোধ

পীরগঞ্জ প্রতিনিধি, রংপুর: রংপুরের পীরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ফসল বিনষ্ট , গবাদী পশু ও নগদ অর্থ লুটপাটের ঘটনা ঘটেছে । এ ঘটনা ঘটে গত শুক্রবার সন্ধার পর উপজেলার কুমেদপুর ইউনিয়নের শিবপুর গ্রামে ।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবার সুত্রে জানা গেছে, উক্ত গ্রামের  তছলিম উদ্দিনের  পুত্র রেজাউল করিম (৩৫), সাইফুল ইসলাম (৪৫), শহিদুল ইসলাম (৩৭) ও মমিনুল ইসলাম (৫০) পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে ৬০/৭০ বছর ধরে ২ একর ৩৯ শতাংশ জমি ভোগদখল করে আসছেন ।  সাম্প্রতিক সময়ে তাহারা উক্ত জমিতে সহস্রাধীক ইউক্লিপ্টাস গাছ, বাঁশ ও পাট চাষ করেন।

উক্ত জমি নিয়ে উল্লেখিত ব্যাক্তিদের সঙ্গে একই গ্রামের ইসলাম মন্ডলের পুত্র মেরাজুল ইসলামের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে । এ বিরোধের জের ধওে গত শুক্রবার সন্ধার পর মেরাজুল ইসলামের  নেতৃত্বে তাহার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে রেজাউল সহ তাহার ভাইদের জমিতে প্রবেশ করে গাছের চারা, বাঁশ ও ক্ষেতের পাট বিনষ্ট করে ।

এছাড়া মেরাজুলের লোকজন সংশ্লিষ্ট বাড়ির মহিলাদের ভয়-ভীতি ও জিম্মি করে সাইফুল ইসলাম (৪৫) এর খড়ের গাদায় আগুন ধরিয়ে দিয়ে সাইফুলের গোয়াল ঘর হতে ১টি গরু, গরু ব্যবসায়ী  মাজেদের গরুর খামার থেকে ৪টি গরু ও রেজাউল করিমের ঘরের আসবাবপত্র তছনছ করে ১ লক্ষ ৩২ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউনিয়নের বিট পুলিশিং কর্মকর্তা এসআই ফয়জার রহমান বলেন, উক্ত জমি নিয়ে দু'পক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ ব্যাপারে শনিবার রাতে থানায় অভিযোগ দায়ের হয়েছে ।

 

ঢাকানিউজ২৪.কম / বখতিয়ার রহমান/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image