• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবো : ইসি রাশেদা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫৫ পিএম
অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবো
নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা

ডেস্ক রিপোর্টার : আমরা শুধু বলতে চাই, আগেও চেয়েছি ভবিষ্যতেও চাইবো যতগুলো নির্বাচন করবো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ যেন হয় বলেছেন, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। 

সোমবার (২৯ মে) নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপে এ কথা বলেন তিনি।

ইসি বলেন, মানুষ যেন আসে এবং ভোট দিয়ে চলে যেতে পারে এটাই আমাদের প্রধান উদ্দেশ্য। সেটি সব সিটি কেন, জাতীয় নির্বাচনেও আমরা একই নীতিতে থাকবো। কঠোর এবং আরো কঠোর হবো কি না এটা পরিস্থিতির ওপর নির্ভর করবে।

তিনি বলেন, নির্বাচনে কে আসবে, না আসবে এটা তাদেরই ব্যাপার। নির্বাচন কমিশনের ঐভাবে কাউকে আনার সুযোগ নেই। এলে আমরা অবশ্যই ভালো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন পাবো। কাজ করে আনন্দ পাবো। না এলেও নির্বাচন করতে হবে। এজন্য তো আমরা স্টপ হয়ে যেতে পারি না।

সিসি ক্যামেরা জাতীয় নির্বাচনে ব্যবহার হবে কি না- জানতে চাইলে রাশেদা সুলতানা বলেন, এটি নিয়ে আমরা অনেকবার বলেছি। নতুন করে বলার কিছু নেই। সময় আসুক। সময় এলে আপনারা দেখতে পারবেন। এ মুহূর্তে অন্য নির্বাচনগুলো নিয়ে আমাদের মনোযোগ বেশি।

তিনি বলেন, প্রকৃতপক্ষে সিসি ক্যামেরা, নতুন প্রযুক্তি, ইভিএম, এসব নিয়ে ভোট করতে পারলে নির্বাচন খুবই ভালো হতো। আমরা যারা ভোটের আয়োজন করছি তারা স্বস্তিতে থাকতে পারতাম। 

ইভিএমের ভোটটা অনেক দিক দিয়েই সহজ। জাল ভোট হয় না, গণনা করা সহজ। কিন্তু ইভিএম হয়নি, সেজন্য তো হাল ছেড়ে দিলে চলবে না। যতখানি মোটিভেশনাল কাজ করা দরকার, যে পদক্ষেপ নেয়া দরকার সেগুলো আমরা নেবো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image