• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সমাবেশে হামলা রক্তপাতের জন্ম দেবে :আ স ম রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০১ পিএম
সমাবেশে হামলা রক্তপাতের জন্ম
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

নিউজ ডেস্ক : স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, বিরোধী দলের সমাবেশ, প্রতিবাদ বা বিক্ষোভ মিছিলে সরকারি বাহিনীর হামলা বা নৃশংস আক্রমণ রাজনীতিতে রক্তপাতের জন্ম দেবে, যা কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। মত প্রকাশের স্বাধীনতার উপর বল প্রয়োগ বা ১৪৪ ধারা জারি করে রাজনীতির মাঠকে নিয়ন্ত্রণ করার অপচেষ্টা অভ্যন্তরীণ রাজনীতিকে চরম ঝুঁকিতে ফেলবে। গত দেড় দশকে ভিন্ন মতকে ক্রমাগতভাবে সংকুচিত করতে করতে দেশকে অসহিষ্ণু সংঘাতের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। সমাবেশে ও মিছিলে গুলি এবং বসত বাড়িতে হামলা করে কোন ভালো বা সুস্থ রাজনৈতিক ফলাফল আশা করা যায় না।

জনগণ থেকে বিচ্ছিন্ন রাষ্ট্র ব্যবস্থার কারণে দেশ এখন চরম বিপর্যয়ের নিকটবর্তী। গণতন্ত্র, সংবিধান ও আইনের শাসন নিয়ন্ত্রণের অধিকার কোন সরকারেরই নেই। জনগণের বিনা প্রতিনিধিত্বে দেশ পরিচালনা করা রাষ্ট্রদ্রোহিতার নামান্তর। অন্যায় ও নিপীড়নের বিরুদ্ধে জনগণ ক্রমাগতভাবে রাস্তায় নেমে আসছে। সরকারের গোপন অভিলাষ চরিতার্থ করার সকল পথ রাজপথ দখল করে গণঅভ্যুত্থানের মাধ্যমে রুদ্ধকরতে হবে। 

এ জন্য সংগঠনকে গণজাগরণের লক্ষ্যে ধাবিত করতে হবে। সরকার এবং শাসন ব্যবস্থা পরিবর্তনের ঐতিহাসিক আন্দোলনে  জেএসডি হবে অন্যতম নিয়ামক শক্তি।

৩০ আগষ্ট মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জেএসডি ও ভ্রাতৃপ্রতিম সংগঠন সমূহের যৌথ সভায় আ স ম  আবদুর রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন। আ স ম আবদুর রব এর সভাপতিত্বে যৌথ সভায়

সভায় বক্তব্য রাখেন জেএসডি কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজ মিয়া, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব,কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, এস এম আনসার উদ্দিন, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, আব্দুল্লাহ আল তারেক, জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মন্টু, জাতীয় যুব পরিষদের সভাপতি এস এম শামসুল আলম নিক্সন, সম্পাদক মন্ডলী সদস্য আব্দুল কাইয়ুম ভূঁইয়া, বোরহান উদ্দিন চৌধুরী রোমান,ঢাকা মহানগর পশ্চিমের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, উত্তরের আহবায়ক কামাল উদ্দিন মজুমদার সাজু,পূর্বের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম, দক্ষিণের আহবায়ক আব্দুল মান্নান ,বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি তৌফিক উজ জামান পিরাচা প্রমুখ।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image