• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে সাঁওতাল যুব কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:১৫ পিএম
সাঁওতালদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী
প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজারে শ্রীমঙ্গলে বৃহত্তর সিলেট বিভাগের সাঁওতাল ছাত্র ও যুব কল্যাণ পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। রবিবার (১৯ ডিসেম্বর)  দুপুরে শ্রীমঙ্গলে মৌলভীবাজার  জেলা পরিষদ হল রুমে বৃহত্তর সিলেট বিভাগের সাঁওতাল ছাত্র ও যুব কল্যাণ পরিষদের এর আয়েজনে  প্রথম প্রতিষ্টা বার্ষিকী।  

দিপংকর সাঁওতালের সঞ্চালনায় অনুষ্ঠানে দুলাল সাঁওতাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদিবাসী চা জনগোষ্ঠীর ফ্রুট'র  সভাপতি পরিমল সিং বাড়াইক ।

বিশেষ অতিথি ছিলেন বৃহত্তর সিলেট  আধিবাসী ফোরামের র্কো চেয়ারম্যান জডিশন প্রধান সুচিয়াং, সাবেক শ্রমিক লীগের  যুগ্ন সাধারণ সম্পাদক ( মাধবপুর শাখা) দিলীপ সাঁওতাল, সাধারণ সম্পাদক চা জন গোষ্ঠী  আদুবাসী ফ্রুট মিনাস বেসরা মহেশ, বৃহত্তর সিলেট বিভাগীয় ছাত্র ও যুব কল্যাণ উদেষ্টা স্বপন সাঁওতাল সহ প্রমুখ।

এসময় বক্তরা বলেন, আমাদের ভাষা, সংস্কৃতি দিন দিন হারিয়ে যাচ্ছে এগুলো সংরক্ষণের জন্য সকলের প্রতি অনুরোধ করা হয়। এবং সরকারে কাছে অনুরোধ করেন তাদের ভাষা, সংস্কৃতি রক্ষার্থে ব্যবস্থা করতে। সাঁওতাল পরিবারের ছেলে মেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে তাই আমাদের পরিবারের সন্তানদের যেন সুশিক্ষায় শিক্ষিত করতে পারি সেজন্য আমাদের আগে এগিয়ে আসতে হবে।  আমরা অনেক সাঁওতাল পরিবার বিভিন্নভাবে নির্যাতনের স্বীকার হচ্ছি। আমাদেরকে ঐক্য গড়ে তুলতে হবে।

মৌলভীবাজার সদর, শ্রীমঙ্গল,রাজনগর, কুলাউড়া, জুড়ি,বড়লেখা,কলমগঞ্জ হবিগঞ্জ সদর এর মাধবপুর, বাহুবল, সিলেটের জয়ন্তাপুর, সিলেট সদরে সদস্যরা অনুষ্ঠানে যোগ দেয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন বৃহত্তর সিলেট বিভাগীয় সাঁওতাল ছাত্র ও যুব কল্যালণ পরিষদের সকল সদস্যরা। 

ঢাকানিউজ২৪.কম / মো: জহিরুল ইসলাম/কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image