• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মাদক মুক্ত সমাজ গড়ার আহবান মানসের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:১৩ পিএম
মানস
মানসের সংবাদ সম্মেলন, ছবি ঢাকানিউজ ২৪ডটকম

সুমন দত্ত:  দেশকে করতে হবে মাদকমুক্ত। আর মাদকের শুরু তামাকজাত পণ্য সিগারেট বিড়ি দিয়ে। বিশ্ব তামাক মুক্ত দিবস ২০২২ উপলক্ষে সোমবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে মানস নামে একটি এনজিও। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। অনুষ্ঠানে সভাপতিত্ব ও মূল বক্তব্য উপস্থাপন করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক অরূপ রতন চৌধুরী। তিনি মানসের প্রতিষ্ঠাতা সভাপতি। 

ড. অরুপরতন চৌধুরী বলেন, মাদক মুক্ত বাংলাদেশ গড়তে চাইলে লোকজনকে মাদক সম্পর্কে সচেতন করতে হবে। মাদক কীভাবে স্বাস্থ্যের ক্ষতি করে তার সম্পর্কে সবাইকে জানাতে হবে। অনেকে মনে করেন সিগারেট খেলে স্মার্ট হওয়া যায়। সেই ভাবনা থেকে তরুণরা মাদকে ঝুঁকে পড়ে। শাহরুক খান, সালমান খানকে সিগারেট ফুকতে দেখে অনেকে এসব সেবন করেন। তারা জানে না এতে স্মার্ট না হয়ে মৃত্যু এসে পড়ে। 

তিনি আরো বলেন, সম্প্রতি দেখা গেছে করোনায় আক্রান্ত হোন যারা তাদের ৬০ শতাংশ সিগারেট সেবন করতেন। কারণ সিগারেট সেবন করতে গেলে আঙুলকে নাকের সামনে নিয়ে আসতে হয়। আর সেই আঙুলে থাকে করোনার জীবাণু। এজন্য আমরা হাত ধোওয়ার পরামর্শ দিতাম। 

ড.মো শারফুদ্দিন মাহমুদ বলেন, মাদক সেবন না করার জন্য ড. অরূপ রতন চৌধুরী  যা বলেছেন তার সঙ্গে আমি একমত। তিনি বলেন, মাদক নিয়ে একটি গান রচনা করুন। সেই গান সবাইকে শোনান। এতে লোকজনের মনে মাদক সম্পর্কে সচেতন হবে। তিনি সবাই মাদক মুক্ত সমাজ গড়তে আহবান জানান। 

ঢাকানিউজ২৪.কম / এসডি

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image