• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৯ পিএম
বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়কারী দল, ডগ স্কোয়াড, নৌ টহল দল
সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা

নিউজ ডেস্ক:  ঢাকার অদূরে টঙ্গীতে ১৩ থেকে ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা। ইজতেমার নিরাপত্তায় নির্ধারিত পোশাকের বাইরে সাদাপোশাকেও মোতায়েন করা হবে পুলিশ। এ ছাড়া বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়কারী দল, ডগ স্কোয়াড, নৌ টহল দল এবং বিস্ফোরক দ্রব্য বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্তরা দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দপ্তরে বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা–সংক্রান্ত এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন সভাপতিত্ব করেন। পুলিশ সদর দপ্তর সূত্র এসব তথ্য জানিয়েছে।

সভায় আইজিপি বলেন, ইজতেমাকে কেন্দ্র করে পুলিশসহ অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা, প্রশাসন, ঢাকা ও গাজীপুর সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সব সরকারি দপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় নিরাপদে ও শান্তিপূর্ণভাবে ইজতেমা অনুষ্ঠিত হবে।

সভায় ইজতেমা ঘিরে নিরাপত্তা ও যান চলাচলব্যবস্থার পরিকল্পনা তুলে ধরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা ট্রাফিক বিভাগ ও গাজীপুর মহানগর পুলিশ। এ সময় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ইজতেমাস্থলের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেন।

সভায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, সংশ্লিষ্ট সরকারি দপ্তরের প্রতিনিধি ও তাবলিগের নেতৃত্বস্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image