• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মালদ্বীপে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৩৩ পিএম
আন্তর্জাতিক অভিবাসী দিবস
মালদ্বীপে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন অনুষ্ঠান

মালদ্বীপ প্রতিনিধি: শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা এ প্রতিপাদ্যকে ধারণ করে মালদ্বীপে আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২১ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে গত ৮ জানুয়ারী দূতাবাসের মিলনায়তনে একটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে দিবসের আলোচনা অনুষ্ঠানের সূত্রপাত হয়। উক্ত আলোচনা অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী, মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, বাণীসমূহ পড়ে শোনানো হয়।

উক্ত আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে  বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু শুধুমাত্র সরকারের একার চেষ্টা দেশের উন্নতি ও অগ্রগতির জন্য যথেষ্ট নয়। আমাকে-আপনাকে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলে সোনার বাংলা গড়া সম্ভব হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দূতাবাসের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবাসী ব্যবসায়ী ও সি.আই.পি,  গ্লোবাল রিচ  প্রা. লিমিটেডের সিইও এবং আলহাজ্ব মোহাম্মদ সোহেল রানা, এনবিএল মানি ট্রান্সফার প্রা: লি: (মালদ্বীপ) লোকাল ডিরেক্টর হান্নান খান কবির।

এ সময় উপস্থিত ছিলেন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শ্রমিক, পেশাজীবী সংগঠনের নেতা ও মালদ্বীপে কর্মরত বাংলাদেশি প্রবাসীরা। আলোচনা সভা শেষে উপস্থিত সবাইকে নৈশ্য ভোজের মাধ্যমে আপ্যায়িত করা হয়।

ঢাকানিউজ২৪.কম / মো: এমরান হোসেন তালুকদার/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image