• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহ মেডিকেলে সর্বোচ্চ ৩০ জনের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:১১ পিএম;
করোনায়,  উপসর্গ, নিয়ে মৃত্যু
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ :   ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মমেকহা) করোনা ইউনিটে গত ২৪ ঘণ্ট এ পর্যন্ত রেকর্ড সংখ্যক সর্বোচ্চ ৩০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৬জন করোনায় এবং ১৪ উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মমেকহা’য় করোনা রোগী ভর্তি ৫২৫জন ও ২ নবজাতক শিশু চিকিৎসাধীন।

এছাড়া বেসরকারি কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি)তে ভর্তি করোনায় ভর্তি ২৯জন ও উপসর্গ নিয়ে ১০ জনসহ মোট ৩৯জন রোগী চিকিৎসাধীন।

শুক্রবার (০৬ আগষ্ট) সোয়া ৯টায় বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন বলেন, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটে ১৬ জন করোনায় মারা গেছেন তন্মধ্যে ময়মনসিংহ জেলায় ৫জন, নেত্রকোনায় ৬জন, জামালপুরে ২জন, টাঙ্গাইলে ২জন ও গাজীপুরে ১জন।

তারা হলেন- আবদুল সালাম (৮০), মোঃ সিরাজুল হক (৫৫) মুক্তাগাছর আছিয়া খাতুন (১০০) ও নুরুল হক (৮৪), ভালুকার আব্দুল হামিদ (৭২), নেত্রকোনা সদরের পুষ্পা (৩০), সাদেক (৪৯), কলমাকান্দার আব্দুল মজিদ (৬৭), পুর্বধলার আব্দুল করিম (৫৫), আটপাড়ার, মাহামুদুল হাসান (৬৫), মদনের মাহবুব (৬৫), জামালপুর সদরের হাজেরা বেগম (৬০) ও আবদুল মজিদ (৭০), টাংগাইল সফিপুরের সানোয়ার হোসেইন (৮৫), মধুপুরের আব্দুল সামাদ (৬৫), গাজীপুর শ্রীপুরে সিরাজুল ইসলাম (৮৫)।

করোনার উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন ময়মনসিংহ জেলার ৭জন, নেত্রকোনা ৩জন, জামালপুর ২, শেরপুর ১ ও সুনামগঞ্জ ১ জন।

তারা হলেন-ময়মনসিংহ সদরের আব্দুর রহিম (৭০) ও শাহাবুদ্দিন (৫৭) তারাকান্দার নূরজাহান (৫৫) ও হোসেন আলী (৬৫) হালুয়াঘাটের সাইয়িদ আলী (৭৯),নান্দাইলের নজরুল ইসলাম (৭৫),ফুলপুরের মুজিবুর রহমান (৬৫), নেত্রকোনা দুর্গাপুরের আব্দুর রশীদ (৬৫), মদনের আছিয়া (৭৫), পুর্বধলার সালেমা (৫৮), জামালপুর সরিষাবাড়ির মহেজা বেগম (৬৫), দেওয়ানগঞ্জের ইমাম হোসেন (২৬), শেরপুর সদরের ফিরোজা (৬৫), সুনামগঞ্জের জামালগঞ্জের  সুধারঞ্জন সরকার (৫০।
ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৫২৫ জন রোগী ভর্তি আছেন।

এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২৩ জন রোগী। নতুন সনাক্ত হয়েছেন ৩৫১ জন, নতুন ভর্তি হয়েছেন ৫১জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭ জন এবং । গত ২৪ ঘন্টায় ওয়ান স্টপ ফ্লু কর্ণারে মোট সেবা নিয়েছেন  ৪৩৬ জন এবং  টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৩০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় ১ হাজার ৭১১নমুনা পরীক্ষা করে ৪০২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২৩.৪৯ শতাংশ এবং এর আগেরদিন ৫আগষ্ট ছিল ২০.২১ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি) করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ খায়রুল ইসলাম সিজার জানান, ৬ আগষ্ট সকাল ৮টা পর্যন্ত সিবিএমসিবি করোনা ইউনিটে করোনায় আক্রান্ত ভর্তি রোগী ২৯জন ও উপসর্গ নিয়ে ১০জনসহ মোট ৩৯জন ভর্তি। তন্মধ্যে নতুন ভর্তি ১৩জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১০জন।

 

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image