• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইসলামপুরে বন্যার পানি বৃদ্ধিতে ২৮ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১০ পিএম
বন্যার পানি বৃদ্ধি
বন্যার পানি বৃদ্ধিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

ইসলামপুর প্রতিনিধি, জামালপুর: টানা বর্ষন আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা, ব্রহ্মপুত্রসহ শাখা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। রবিবার বিকাল পর্যন্ত যমুনার পানি বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ২৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  

টানা বর্ষন আর উজানের নেমে আসা পাহাড়ি ঢলে জামালপুরের ইসলামপুরে যমুনা, ব্রহ্মপুত্র, জিঞ্জিরামসহ শাখা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনার পানি ১৩ সেন্টিমিটার বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ২৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এতে করে উপজেলার চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, বেলগাছা ও কুলকান্দি ইউনিয়নে নদী তীরবর্তী নিম্নাঞ্চলগুলোতে বন্যা দেখা দিয়েছে। এসব এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বসতবাড়ি, ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে খুব দ্রুত সময়ের মধ্যে এসব এলাকায় বিশুদ্ধ পানি এবং খাদ্য সংকট দেখা দিবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হাসান জানান- বন্যান পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলা পচ্শিমাঞ্চলের ২৫ বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আক্তার জানান- যমুনান তীরবর্তী এলাকার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হলেও বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়নি। বন্যা পরিস্থিতি মোকাবেলায় সবধরনের প্রস্তুতি রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / লিয়াকত হোসাইন লায়ন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image