• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে পাঠাগার গুরুত্বপূর্ণ: সংস্কৃতি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:০৯ পিএম
সমাজ নির্মাণে পাঠাগার গুরুত্বপূর্ণ
বক্তব্য রাখছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ

মুক্তাগাছা প্রতিনিধি, ময়মনসিংহ: সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন অগ্রযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

উন্নয়ন গতিকে ত্বরান্বিত করতে এবং টেকসই উন্নয়ন নিশ্চিত করতে আধুনিক শিক্ষায় শিক্ষিত জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তোলা খুবই জরুরী। আর জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মাণে পাঠাগার খুই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। শিক্ষিত উন্নত জাতি গঠনে পাঠাগার ভিত্তিক শিক্ষার গুরুত্ব অপরিসীম। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বর্তমান সরকার পাঠাগাড় গড়ে তোলার ক্ষেত্রে গুরুত্বারোপ করে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী শনিবার সন্ধ্যায় ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মহিষতারা গ্রামে তানভি-এনায়েত ফাউন্ডেশন ও পাঠাগারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

৯নং কাশিমপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংস্থাপন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজানুর রহমান, মুক্তাগাছা পৌর সভার মেয়র আলহাজ্ব বিল্লাল হোসেন সরকার, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব আরব আলী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ইদু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি প্রমুখ বক্তব্য রাখেন।

অপরদিকে সংস্কৃতি প্রতিমন্ত্রী রবিবার মুক্তাগাছা উপজেলায় ২০টি সেলুন পাঠাগার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পাঠ এবং পাঠাগারের প্রতি গুরুত্বারোপ করে বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্র চিন্তা খুবই উন্নত এবং সুদূর প্রসারী। বর্তমান সরকার দেশের উন্নয়নের পাশাপাশি একটি সমৃদ্ধ জাতি গঠনে নিবিরভাবে কাজ করে যাচ্ছে। সেই লক্ষ নিয়েই দেশব্যাপী পাঠাগার প্রতিষ্ঠা করা হচ্ছে। অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর সাথে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুর, থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / মুর্শেদ আলম খান/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image