• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০২ এএম
ইউক্রেনে
রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয়  শহরটিতে স্থানীয় সময় বুধবার (১২ জুন) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় রুশবাহিনী। ক্ষেপণাস্ত্রের আঘাতে মুহূর্তে ধ্বংস হয়ে যায় সবকিছু। জেলেনস্কির জন্মভূমিতে চালানো এ হামলায় শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ৯ জন।

ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের অফিস বলেছে, বুধবার একটি আবাসিক ভবনে চালানো হামলায় আহতদের মধ্যে অন্তত পাঁচটি শিশু রয়েছে। এর আগে, চারজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়।
 
এ হামলায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জেলেনস্কি। তিনি বলেন, ‘প্রতিদিন ও প্রতি ঘণ্টায় রুশবাহিনীর ত্রাস এটা প্রমাণ করছে যে, ইউক্রেনকে তাদের অংশীদারদের সঙ্গে নিজস্ব আকাশ প্রতিরক্ষাব্যবস্থা আরও শক্তিশালী করতে হবে।’

খবরে বলা হয়, ধ্বংসস্তূপে জরুরি পরিষেবা, পুলিশ ও স্বেচ্ছাসেবীরা উদ্ধার কাজ করছেন। ঘটনাস্থলে শিকারি কুকুরও নিয়ে আসা হয়েছে।
  
রুশ হামলা থেকে বাঁচতে ইউক্রেনের মিত্রদের প্রতি অত্যাধুনিক ‘এরিয়াল ব্যাটারি’র সরবরাহ বাড়ানোর আহ্বান জানান জেলেনস্কি।
 
সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক পোস্টে তিনি লেখেন, ‘আধুনিক বিমান প্রতিরক্ষাব্যবস্থা আমাদের শহর ও বাসিন্দাদের সর্বাধিক সুরক্ষা দিতে পারে। আমাদের যতটা সম্ভব এসব প্রয়োজন।’
 
২০২২ সালে শুরু হওয়া আগ্রাসনের পর থেকেই বারবার রুশবাহিনীর লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে ক্রিভি রিহ।
 
সপ্তাহজুড়ে চালানো রুশ হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে দেশটির বিভিন্ন বিদ্যুৎকেন্দ্র। এতে কিয়েভের বিভিন্ন স্থানে ব্লাকআউটের শিকার হচ্ছেন বাসিন্দারা। ক্ষতিগ্রস্ত বিদ্যুৎকেন্দ্রগুলো এ মুহূর্তে সচল করা সম্ভব নয় বলে জানিয়েছেন প্রেসিডেন্ট জেলেনস্কি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image