• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাজধানীতে মাস্ক ব্যবহারেও উদাসীনতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৪ পিএম
মাস্ক ব্যবহারেও উদাসীনতা
উদাসীনতা মাস্ক ব্যবহারে

ডেস্ক রিপোর্টার: করোনাভাইরাস রোধে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই রাজধানীর শপিংমল, ফুটপাত ও কমিউনিটি সেন্টারে চলছে নানা আয়োজন, মাস্ক পরাতেও অনীহা।

করোনা প্রতিরোধে সরকারের দেয়া ১১ দফা বিধি নিষেধের তোয়াক্কা না করেই শপিংমল, ফুটপাত ও বিভিন্ন কমিউনিটি সেন্টারে চলছে নানা আয়োজন। রাজধানীর বেশিরভাগ স্থানে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে। মাস্ক ব্যবহারসহ অন্যান্য স্বাস্থ্যসুরক্ষা বিষয়েও উদাসীন সাধারণ মানুষ।

দেশে প্রতিদিনই বাড়ছে করোনা শনাক্ত ও মৃত্যু হার। এজন্য মহামারি করোনা প্রতিরোধে ১১ দফা বিধিনিষেধ দিয়েছে সরকার। কিন্তু রাস্তাঘাট, শপিংমল ও বিভিন্ন কমিউনিটি সেন্টারের দৃশ্য দেখলে মনে হতে পারে দেশে করোনার কোন প্রভাব নেই।

স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে যে যার মতো গায়ে গা লাগিয়ে ঘুরে বেড়ানোসহ কেনাকাটায় ব্যস্ত। ক্রেতা-বিক্রেতা সবার মধ্যেই দেখা গেছে মাস্ক ব্যবহারে অনীহা। শুধু বড়রাই নয়, সঙ্গে শিশুদের নিয়েও কেনাকাটায় বেরিয়েছেন অনেকে।

তারা বলেন, বেশিরভাগ মানুষই মাস্ক পরে না। মাস্ক বেশিক্ষণ পরে থাকা যায় না। মাস্ক আছে, কেনাকাটা করতে কথা বলার সময় একটু খুলে রাখি।

বিধিনিষেধ অনুযায়ী নগরীর শপিংমলগুলো রাত আটটার পর বন্ধ থাকার কথা থাকলেও তা মানা হচ্ছে না। দোকান-মালিকরা জানান, এমন যদি কোন সিদ্ধান্ত হত, তাহলে তো আমরা ওইসময়ই বন্ধ করে চলে যেতাম। আর বন্ধ রেখেই বা আমরা কি করবো, আমাদের ব্যবসা-বাণিজ্য এমন একটয়া পর্যায়ে পড়েছে যে বাসা ভাড়া, দোকান ভাড়া, স্টাফ খরচ এগুলো চালাতে খুব হিমশিম খেতে হয়।

রাজধানীতে কমিউনিটি সেন্টারগুলোতে সীমিত পরিসরে আয়োজনের নির্দেশনা থাকলেও প্রেক্ষাপট ছিল একবারেই ভিন্ন। নিজ নিজ অবস্থান থেকে সচেতন না হলে করোনা সঙক্রমণ প্রতিরোধ সম্ভব নয় বলে মনে করেন সচেতন নগরবাসী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image