• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্লগার নাজিম হত্যার অভিযোগ গঠন শুনানি পেছাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
ব্লগার নাজিম হত্যার অভিযোগ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র ব্লগার নাজিমুদ্দিন সামাদ

নিউজ ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র ব্লগার নাজিমুদ্দিন সামাদ হত্যা মামলায় আসামি চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ নয় জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পিছিয়েছে। আগামী ২২ নভেম্বর অভিযোগ গঠন শুনানির দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

মামলার অভিযোগ গঠন শুনানির জন্য ধার্য ছিল বৃহস্পতিবার। আসামিপক্ষ অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান নতুন এ দিন ঠিক করেন।

এ মামলার আসামিদের মধ্যে আকরাম হোসেন, মো. ওয়ালিউল্লাহ ওরফে ওলি ওরফে তাহেব ওরফে তাহসিন, সাব্বিরুল হক চৌধুরী ওরফে আকাশ ওরফে কনিক ও মাওলানা জুনেদ আহাম্মেদ ওরফে সাব্বির ওরফে জুনায়েদ ওরফে তাহের পলাতক রয়েছেন।

এছাড়া এ মামলার অপর চার আসামি রশিদুন নবী ভূইয়া ওরফে টিপু ওরফে রাসেল ওরফে রফিক ওরফে রায়হান, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. আরাফাত রহমান ও মো. শেখ আব্দুল্লাহ কারাগারে রয়েছেন।

ব্লগার নাজিম ২০১৬ সালের ৬ এপ্রিল রাতে ক্লাস শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে পুরান ঢাকার গেন্ডারিয়ায় মেসে ফিরছিলেন। পথে লক্ষ্মীবাজারে তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন সূত্রাপুর থানার এসআই নুরুল ইসলাম মামলা করেন।

২০২০ সালের ২০ আগস্ট জিয়াউল হক জিয়াসহ নয় জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image