• ঢাকা
  • মঙ্গলবার, ৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তি একত্রিত হচ্ছে : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৭ পিএম
বিএনপি, নেতৃত্ব, সাম্প্রদায়িক, জঙ্গিবাদী,  একত্রিত
আজিমপুর গোরস্তানে ভাষা শহীদের কবরে শ্রদ্ধা জানান আওয়ামী’র সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও নেতৃ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একুশের চেতনায় বিশ্বাস করে না, তারা একাত্তরের চেতনায় বিশ্বাস করে না৷ একাত্তরের চেতনা আর একুশের চেতনা একই চেতনা।

কাদের অভিযোগ করে বলেন, আজকে বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক জঙ্গিবাদী অপশক্তি একত্রিত হচ্ছে। তাদের বিশ্বস্ত ঠিকানা হচ্ছে বিএনপি। এই অপশক্তির আগুন সন্ত্রাস অগ্নিসংযোগ রুখতে হবে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে। শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে৷

মঙ্গলবার মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজিমপুর গোরস্তানে ভাষা শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরের বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ যে দল গঠন করা হয়েছিল সেটা একদল নয়, সেটা ছিল জাতীয় দল। সব দলের সমন্বয়ে ওটা ছিল জাতীয় দল৷ আমি আবারও বিএনপিকে স্মরণ করিয়ে দিতে চাই, জাতীয় দল বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগে যোগদানের জন্য বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাকশালের চেয়ারম্যান বঙ্গবন্ধু শেখ মুজিবের কাছে আনুষ্ঠানিকভাবে দরখাস্ত দিয়েছিলেন। সেই দলের প্রতিষ্ঠাতা দরখাস্ত করে যে দলে যোগ দিয়েছিল, সে দল নিয়ে কটাক্ষ করার কোনো অধিকার নেই বিএনপির।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি। এ সময় তিনি পচাত্তরের জাতীয় সরকারের উদাহরণ দেন।

এসময় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে জাতিসংঘের দাফতরিক ভাষা করার দাবি জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image