• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গণটিকা কর্মসূচি মুখ থুবড়ে পড়তে পারে: জিএম কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪০ পিএম
গণটিকা কর্মসূচিতে সরকারের পরিকল্পনা নেই
ফাইল ছবি

নিউজ ডেস্ক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের মন্তব্য করেছেন, পরিস্থিতি দেখে মনে হচ্ছে, টিকা এবং গণটিকাদান কর্মসূচি নিয়ে সরকারের কোনো পরিকল্পনা নেই। অপরিকল্পিত এই কর্মসূচি বুমেরাং হতে পারে। 

গণটিকা কর্মসূচিতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হওয়ায় করোনা আরও ভয়াবহ রূপে ছড়িয়ে পড়তে পারে। অনেক অসুস্থ ও বৃদ্ধ মানুষ লাইনে দাঁড়িয়ে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে নানা হয়রানির শিকার হয়েও টিকা পায়নি। 

প্রয়োজন অনুযায়ী টিকা সংগ্রহ করতে না পারলে, গণটিকা কর্মসূচি ফের মুখ থুবড়ে পড়তে পারে। এ নিয়ে জনমনে হতাশা বিরাজ করছে। 

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এ আশঙ্কা প্রকাশ করেন জিএম কাদের।

আরও বলেন, ৭ থেকে ১২ আগস্ট চলমান গণটিকা কর্মসূচির আওতায় ৩২ লাখ মানুষকে টিকা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। তবে তিন দিনেই লক্ষ্যমাত্রার প্রায় তিন গুণ টিকা দেওয়া হয়েছে। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গণটিকা কেন্দ্রগুলোতে বিশৃঙ্খল পরিবেশ বিরাজ করছে। শারীরিক দূরত্বের বালাই নেই। মাস্ক নেই অনেকের মুখে। অভিযোগ উঠেছে, স্বজনপ্রীতি ও দুর্নীতি হচ্ছে। অভিযোগগুলো খতিয়ে দেখা উচিত।

চেয়ারম্যান বলেন, গণটিকা কর্মসূচি সফল করতে প্রয়োজন হবে কমপক্ষে ২৭ কোটি ডোজ টিকা। তাই গণটিকা কর্মসূচি চালু রাখতে সরকারকে এখনই বিভিন্ন উৎস থেকে দ্রুত টিকা সংগ্রহ করতে হবে। এখনও দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বমুখী। কমার কোনো লক্ষণ নেই। সে ক্ষেত্রে মহামারির এই ভয়াবহতা থেকে পরিত্রাণের একমাত্র উপায় গণটিকা কর্মসূচি চালু রাখা। 

প্রতিদিন সরকারের মন্ত্রীরা টিকাপ্রাপ্তির বিষয়ে আশ্বাসের বাণী শোনাচ্ছেন। কিন্তু টিকাপ্রাপ্তি ও টিকাদান কর্মসূচি সম্পর্কে স্বচ্ছ ও সুস্পষ্ট ধারণা জনগণ পাচ্ছে না। 

এছাড়া চলমান কর্মসূচিতে অনিশ্চয়তা, বিশৃঙ্খলা ও সমন্বয়হীনতা দৃশ্যমান। সেসব কারণে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা দিন দিন বেড়েই চলেছে। 

ঢাকানিউজ২৪.কম / সিয়াম

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image