• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামায়াতের বিচারে কিছুদিনের মধ্যে আইন পাস হবে: আইনমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৫ পিএম
জামায়াতের নিবন্ধনের নেওয়ার ব্যাপারে
আইনমন্ত্রী আনিসুল হক

নিউজ ডেস্ক:   আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর বিচারে আইন সংশোধনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। কিছুদিনের মধ্যে এই আইন পাস করা হবে। তারপর বিচার কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর)  ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সাব–রেজিস্ট্রারদের জন্য আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা জানান।

ভিন্ন নামে নির্বাচন কমিশন থেকে জামায়াতের নিবন্ধনের নেওয়ার ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, প্রথম কথা হচ্ছে, আমরা মানবতাবিরোধী অপরাধী ও যুদ্ধাপরাধীদের বিচার করতে বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই বিচার করে দেখিয়েছে, এই বিচার আওয়ামী লীগ সরকার করে এবং অনেক রায় কার্যকরও হয়েছে।

আইনমন্ত্রী বলেন, জামায়াতে ইসলামীর বিচারের জন্য আইনের পরিবর্তন দরকার হবে, সেটা আগেই বলেছি। আইনের সংশোধনের প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। আমরা কিছুদিনের মধ্যে এই আইন পাস করব। তারপর বিচার কার্যক্রম শুরু হবে।

জামায়াতে ইসলামী নিবন্ধনের আবেদনের বিষয়ে আনিসুল হক বলেন, নিবন্ধনের জন্য তারা ইসিতে আবেদন করেছে। আদালতের মতো এটি বিচারাধীন বিষয়। তিনি দেখতে চান ইসি কীভাবে মোকাবিলা করে। তারপর এ বিষয়ে বক্তব্য দেবেন বলে জানান।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image