• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাঁওয়ে বিজিবি-বিএসএফ'র সৌজন্য সাক্ষাৎ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৩৪ পিএম
বিজিবি-বিএসএফ'র  সাক্ষাৎ
বিজিবি-বিএসএফ'র সৌজন্য সাক্ষাৎ

 ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি)’র অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক মোহাম্মদ রাজ মামুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জানানো হয়েছে, বিএসএফ’র আহ্বানে ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি)’র অধীনস্থ হরিপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত মেইন পিলার ৩৫৬ থেকে আনুমানিক পাঁচ গজ ভারতের অভ্যন্তরে 'দনগাঁও' নামক স্থানে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাতে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি)’র অধিনায়ক, পিএসসি, লে. কর্ণেল এস এম মোস্তাফিজুর রহমান, অন্যদিকে বিএসএফ’র দুটি ব্যাটালিয়নের পক্ষে নেতৃত্ব দেন ১৫২ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট বালবীর সিংহ ও ৭২ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট পরমজিৎ সিংহ।

এ সময় উভয় দেশের স্টাফ অফিসার এবং কোম্পানী ও বিওপি কমান্ডারগণ উপস্থিত ছিলেন। সৌজন্য সাক্ষাতে সীমান্ত হত্যা, বাংলাদেশি নাগরিককে মারধর, মাদক চোরাচালানের ব্যাপারে জিরো টলারেন্স নীতি অনুসরণ করাসহ নারী ও শিশু পাচার প্রতিরোধের বিষয়ে আলোচনা করা হয়।

পরে বাংলাদেশ-ভারত সীমান্তে পরস্পরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে উভয় দেশের ব্যাটালিয়ন কমান্ডারগণের মধ্যে কুশলাদি বিনিময়ের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সৌজন্য সাক্ষাৎ সমাপ্ত হয়।

 

ঢাকানিউজ২৪.কম / গৌতম চন্দ্র বর্মন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image