• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেনের পরমাণু প্লান্ট পূর্ণ নিয়ন্ত্রণে নেওয়ার দাবি মস্কোর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৩ এএম
রাশিয়ান সেনারা প্লান্টের কর্মচার
জাপোরিঝজিয়ার পরমাণু প্লান্ট

নিউজ ডেস্ক:   ইউক্রেনের জাপোরিঝজিয়ার পরমাণু প্লান্টের পুরোপুরি নিয়ন্ত্রণ  রাশিয়ার ন্যাশনাল গার্ড নিয়েছে বলে দাবি করেছে মস্কো।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ন্যাশনাল গার্ড কর্মকর্তার বরাতে জানায়, প্লান্টের কর্মচারীরা ‘সাধারণভাবেই’ তাদের কাজ করছেন। আর ইউক্রেনের ন্যাশনাল গার্ডের সদস্য যারা প্লান্টটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন তারা অস্ত্র জমা দিয়ে চলে গেছেন। খবর বিবিসি অনলাইনের।

এর আগে ইউক্রেনের জ্বালানিমন্ত্রী হারমেন হালুশেঙ্কো অভিযোগ করেছিলেন, রাশিয়ান সেনারা প্লান্টের কর্মচারীদের নির্যাতন করছে এবং তাদেরকে জিম্মি করে রেখেছে। তিনি সতর্ক করে বলেছিলেন, প্রোপাগান্ডায় ব্যবহারের উদ্দেশ্যে রাশিয়া হয়তো প্লান্ট কর্তৃপক্ষের কাছ থেকে জোরপূর্বক একটি মিথ্যা বিবৃতি আদায় করবে।

রাশিয়া এবং ইউক্রেনের এসব দাবির ব্যাপারে বিবিসি স্বতন্ত্রভাবে যাচাই করতে পারেনি। গত সপ্তাহে চার ঘণ্টা গোলা বর্ষণের পর ইউরোপের সর্ববৃহৎ এই প্লান্টটি দখলে নেয় রাশিয়া।

 উল্লেখ্য, বুধবার ইউক্রেনে রাশিয়ার অভিযানের ১৪ তম দিন চলছে। এর আগে গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশের পর ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়ান সেনারা। এ অভিযানের অংশ হিসেবে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা চালানো হচ্ছে। অভিযান শুরুর পর ইউক্রেনের সেনাবাহিনীও প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে। এতে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘাত চলছে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image