• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্র্যাকের মাইগ্রেশন অ্যাওয়ার্ড পেয়েছেন ১৬ সাংবাদিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৯ এএম
ডেনমার্ক দূতাবাসের সহযোগিতায়
ব্র্যাকের মাইগ্রেশন অ্যাওয়ার্ড

নিউজ ডেস্ক:   অভিবাসন খাতের সাংবাদিকতায় অবদানের জন্য ব্র্যাকের মাইগ্রেশন অ্যাওয়ার্ড পেয়েছেন ১৬ সাংবাদিক। বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে ব্র্যাক সেন্টারে অনুষ্ঠানে তাঁদের হাতে পুরস্কার তুলে দেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ।

অভিবাসন খাতে সাংবাদিকতাকে স্বীকৃতি দিতে ২০১৫ সাল থেকে পুরস্কার দিচ্ছে ব্র্যাকের অভিবাসন কর্মসূচি। এ বছর সপ্তমবারের মতো এই পুরস্কার দেওয়া হয়েছে বাংলাদেশের ডেনমার্ক দূতাবাসের সহযোগিতায়। এতে জাতীয় সংবাদপত্র বিভাগে প্রথমস্থান অর্জন করেছেন সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক রাজীব আহাম্মদ। দ্বিতীয় স্থান অধিকার করেছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক মানসুরা হোসাইন। যুগ্মভাবে তৃতীয় সেরা পুরস্কার পেয়েছেন দি ফিনান্সিয়াল এক্সপ্রেসের আরাফাত আরা ও আজকের পত্রিকার শাহরিয়ার হাসান।

সংবাদপত্র আঞ্চলিক বিভাগের দৈনিক চট্টগ্রাম খবরের ফারুক মুনীর, একুশে পত্রিকার শরীফুল ইসলাম এবং সাপ্তাহিক চৌদ্দগ্রামের এমদাদ উল্যাহ পুরস্কার পেয়েছেন। টেলিভিশন বিভাগের ডিবিসি নিউজের সাবিনা ইয়াসমিন, সময় টিভির মারজিয়া মুমু এবং নিউজ টুয়েন্টিফোরের মাসুদা খাতুন পুরস্কৃত হয়েছেন। টেলিভিশন প্রোগ্রাম বিভাগের চ্যানেল টুয়েন্টিফোরের মোরশেদ হাসিব হাসান পুরস্কার লাভ করেছেন। রেডিও বিভাগের পুরস্কার পেয়েছেন বাংলাদেশ বেতারের মোস্তাফিজুর রজমান। অনলাইন সংবাদ বিভাগের জাগোনিউজের জাহাঙ্গীর আলম, প্রথম আলোর মহিউদ্দিন নিলয় এবং যুগ্মভাবে তৃতীয়স্থান অর্জন করেছেন দৈনিক বাংলার জেসমিন পাপড়ি এবং প্রবাসী সাংবাদিক রাকিব হাসান। তাদের ক্রেস্ট, সনদ এবং অর্থমূল্যের চেক দেওয়া হয় অনুষ্ঠানে।

প্রবাসীদের কল্যাণে সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরে প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেছেন, বার্ষিক রেমিট্যান্স জাতীয় বাজেটের প্রায় এক তৃতীয়াংশ। রেমিট্যান্স আহরণে ব্যর্থ হলে, বাজেট ব্যর্থ হবে। অভিবাসীদের অধিকার রক্ষা ও সঠিক তথ্য প্রদানে সংবাদমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ।

বিশেষ অতিথির বক্তব্যে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক শহীদুল আলম বলেছেন, গত ১৩ বছরে ৭৮ লাখ কর্মী চাকরি নিয়ে বিদেশে গিয়েছেন। ২১২ বিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে। ইতিবাচক এসব বিষয়গুলোও সংবাদমাধ্যমে আসতে পারে।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংস্থাটির অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান। আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ডেপুটি চিফ অব মিশন নুসরাত গাজ্জালি, আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) চিফ টেকনিক্যাল এডভাইজার ল্যাটেশিয়া ওয়েবল, জনশক্তি ব্যবসায়ীদের সংগঠন বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান বক্তৃতা করেন।

ঢাকানিউজ২৪.কম /

গণমাধ্যম বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image