• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাম্প্রদায়িক রাজনীতির ধারকরাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:২৫ পিএম
তথ্যমন্ত্রী
বক্তব্য রাখছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমাুদ, ছবি ঢাকানিউজ

সুমন দত্ত: বাংলাদেশে সাম্প্রদায়িক রাজনীতি যারা করে তাদের দোসররাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে। রবিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ কথা বলেন। 

মন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। কারা কি উদ্দেশ্যে এসব করেছে। তা সু স্পট। তিনি বলেন দেশ করোনা মহামারীর মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে। 

সাংবাদিকরা মন্ত্রী কে প্রশ্ন করেন, বিএনপি অভিযোগ করেছে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধিতে মানুষ আজ কষ্ট পাচ্ছে, নজর সেদিক থেকে ঘোরাতে সরকারের ইন্ধনেই কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনা ঘটেছে। এর জবাবে মন্ত্রী বলেন, ‘করোনা নিয়ে তো অনেক কথা বলেছেন। করোনা নিয়ন্ত্রণে চলে এসেছে। গতকাল (১৬ অক্টোবর) সংক্রমণের হার দুই শতাংশের নিচে ছিল। টিকাও ব্যাপক সংখ্যক জনগোষ্ঠীকে দেওয়া হয়েছে। স্কুল-কলেজও খুলে গেছে। অথচ করোনা নিয়ে অনেক সমালোচনা হয়েছে, টিকা নিয়েও অনেক সমালোচনা হয়েছে।’তিনি বলেন, বিএনপি সমালোচনা করে ভালো। বিরোধী দল সমালোচনা করবে সেটাই আমরা চাই। তাদের সমালোচনায় আমরা আরো সচেতন হবো। আমরা দেশের ভালো চাই।

 তিনি আরো বলেন, দেশ আজ স্থিতিশীল,‘দেশের অগ্রগতির জন্য সরকার সবসময় চায় শান্তি-শৃঙ্খলা স্থিতিশীল থাকুক’— উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘যেকোনো সরকার, এটা বিএনপিও হোক, দেশের শান্তি-শৃঙ্খলা স্থিতিশীল থাকুক; তারা চায় কিনা জানি না! পৃথিবীর সব দেশের সরকারই এটা চায়। বিএনপি আসলে কী চায়, তা অবশ্য জানি না। তারা ক্ষমতায় থাকতে তো অনেক কিছুই করেছে।’

তিনি বলেন, সাম্প্রদায়িকতা নিয়ে কারা রাজনীতি করে, সাম্প্রদায়িক গোষ্ঠী নিয়ে কারা রাজনীতি করে’ — এমন ইংগিত করে তিনি আরও বলেন, যারা দেশটাকে তালেবানই রাষ্ট্র বানাতে চায়, তারা তো বিএনপি জোটের মধ্যে আছে। যারা কথায় কথায় এ দেশকে ইসলামি প্রজাতন্ত্র করতে চায়, তারা তো বিএনপি জোটের মধ্যেই আছে।

বিএনপির মধ্যে অনেক নেতা আছে, যারা এ দেশটা চায় না। যারা সাম্প্রদায়িক রাজনীতি করে, তারাই এ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের লক্ষ্যে কুমিল্লার ওই ঘটনা ঘটিয়েছে। এটা নিশ্চয়ই বের হবে, কারা ওখানে কোরআন শরিফ রেখেছিল। বের হওয়ার পর সবকিছু দিবালোকের মতো স্পষ্ট হবে— বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image