• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাইবান্ধায় সাত দফা দাবিতে ব্যাটারিচালিত রিক্সা ভ্যান ইজিবাইক সমাবেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২০ এএম
গাইবান্ধায় সাত দফা দাবিতে
ব্যাটারিচালিত রিক্সা ভ্যান ইজিবাইক সমাবেশ

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ প্রয়োজনীয় নীতিমালা প্রনয়ন করে অবিলম্বে সকল ব্যাটারিচালিত রিক্সা ভ্যান ইজিবাইক চালকদের নিবন্ধন-লাইসেন্স রুট পারমিট প্রদান; সড়ক মহাসড়কে স্বল্প গতির যানবাহনের জন্য আলাদা সার্ভিস রোড নির্মাণ রিক্সা ভ্যান ইজিবাইক চালকদের সামরিক রেটে পূর্ণাঙ্গ রেশন প্রদানসহ সাত দফা দাবিতে সোমবার সন্ধ্যায় দারিয়াপুর হাটের চৌমাথায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ব্যাটারি চালিত রিক্সা ভ্যান ইজিবাইক সংগ্রাম পরিষদ গাইবান্ধা সদর উপজেলার দারিয়াপুর অ ল শাখা এই সমাবেশের আয়োজন করে। 

ইজিবাইক চালক ফারুকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন বাসদ গাইবান্ধা জেলা শাখার আহবায়ক এবং সংগ্রাম পরিষদের প্রধান উপদেষ্টা গোলাম রব্বানী। এছাড়া বক্তব্য দেন সংগ্রাম পরিষদের উপদেষ্টা সুকুমার চন্দ্র মোদক আফরোজা বেগম পরিতোষ কুমার প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, সারাদেশে প্রায় ৫০ লাখ থ্রি হুইলার যানবাহন আছে। সরকার কর্মসংস্থানে ব্যর্থ হওয়ায় অনেক শিক্ষিত তরুণও ইজিবাইক চালান।গ্রামীণ অর্থনীতি চাঙ্গা রাখার পিছনে এদের অবদান কম নয়। অথচ সুপ্রিম কোর্ট বৈধতা দেয়া সত্বেও আমলাতান্ত্রিক জটিলতার কারণে লাখ লাখ ব্যাটারি চালিত ইজিবাইক চালকগণ সরকারি নিবন্ধন লাইসেন্স থেকে বঞ্চিত। বক্তাগণ ইজিবাইক চালকদের জীবনের নিরাপত্তা গাইবান্ধা পৌরসভার গুরুত্বপূর্ণ মোড়ে ইজিবাইক ষ্ট্যান্ড নির্মাণ  দারিয়াপুর হাটের অসহনীয় যানজট নিরসনের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর জেলা নেতা জিহানুল হক জোহা। শেষে ফারুকুল ইসলামকে আহবায়ক এবং ইউনুস আলীকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট ব্যাটারি চালিত রিক্সা ভ্যান ইজিবাইক সংগ্রাম পরিষদ দারিয়াপুর অ ল শাখা গঠন করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image