• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহকে যানজটমুক্ত করতে প্রশাসনের জরুরি নির্দেশনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৯ এএম
ময়মনসিংহকে যানজটমুক্ত
যানজটমুক্ত করতে প্রশাসন

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ প্রতিনিধি :  অতিরিক্ত বৃষ্টিপাতের দরুন রাস্তায় পানি আটকে অসংখ্য গর্ত হওয়ায় ময়মনসিংহ বাইপাস সড়কে যান চলাচল প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। ফলে শহরের ভিতর দিয়ে চার জেলার হাজার হাজার যান চলাচলের কারণে অসনীয় যানজটের কবলে পড়েন যাত্রীরা অবর্ণণীয় কষ্টের শিকার হচ্ছে। সেই নগরবাসীকেও এই যানজটের শিকার হতে হয়। অসনীয় যানজটে অতিষ্ট বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের নানা প্রশ্নের মুখোমূখি হতে হয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে।

সর্বসাধারণের কষ্ট ও দুর্ভোগ লাঘবের উপায় খোঁজতে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ছুটির দিনে অনেক সকালেই পরিদর্শণে বের হন ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ও ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহম্মেদ ভূঞাসহ একটি টীম।

গত কয়েকদিন ধরে ময়মনসিংহ শহর ও শহতলীতের অব্যাহত অসনীয় যানজট নিরসনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ পরিবহন মালিক শ্রমিক নেতৃবৃন্দর যৌথ পরিদর্শণে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত অবিলম্বে বাস্তবায়নের নির্দেশনা দেয়া হয়েছে। কেওয়াটখালি রেলওয়ে ওভার ব্রীজের নীচে খানান্দক

ময়মনসিংহ শহরকে যানজটমুক্ত করার লক্ষ্যে ময়মনসিংহ জেলা প্রশাসকের নেতৃত্বে যৌথ পরিদর্শনে উদ্ভুত সমস্যাগুলো নিরসনের মাধ্যমে শহরকে যানজটমুক্ত করার লক্ষ্যে তাৎক্ষণিক কয়েকটি জরুরি সিদ্ধান্ত নেয়া হয়। তা হলো শহরকে যানজটমুক্ত করার লক্ষ্যে ইতিপূর্বে জেলা আইন শৃংখলা কমিটিতে গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবয়নের বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়।

পাটগুদাম বাসস্ট্যান্ড এলাকায় অবৈধ স্থাপনা পরিদর্শন করে উচ্ছেদ কার্যক্রমের বিষয়ে তিনি দিক নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক।

এছাড়াও আরো কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়- ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শিকারীকান্দা বাইপাস এলাকার খানাখন্দ শনিবারের  (১৭ সেপ্টেম্বর) মধ্যে মেরামত ও সংস্কার করা হবে। শিকারীকান্দা বাইপাস এলাকার নির্মাণ কাজ যথাসম্ভব দ্রুত সম্পন্ন করা হবে। শিকারীকান্দা হতে পাটগুদাম মোড় পর্যন্ত রাস্তায় খানাখন্দকগুলো সোমবারের মধ্যে মেরামত করা হবে। পাটগুদাম বাসস্ট্যান্ড এলাকার অবৈধ স্থাপনা আগামীকাল শনিবারের মধ্যে অপসারণ করা হবে বরে জনান জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এ সময় আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম, জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রফিক) হাফিজুর রহমান, ময়মনসিংহ সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, ময়মনসিংহ জেলা টিআই এডমিন সৈয়দ মাহবুবুর রহমান, কোতুয়ালি মডেল থানার ওসি তদন্ত ফারুক আহমেদ, সড়ক বিভাগের উপ-সহকারি প্রকৌশলী নূরে আলম কামাল পাশা সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার
সাংবাদিকবৃন্দ।

ময়মনসিংহ জেলা টিআই এডমিন সৈয়দ মাহবুবুর রহমান জানান, কেওয়াটখালি রেলওয়ে ওভারপাসের নীচের কজওয়েতে বড় বড় কয়েকটি গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে মালবাহী ট্রাক পড়ে গেলে এই রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যেকে পারে।

গতকাল বিকেলেও সরজমিনে দেখে গেছে গর্তের পাশ এক ট্রাব বালু ফেলে রাখা হয়েছে কিন্তু গর্তটি ভরাট করা হয়নি। মাহবুবুর রহমান জানান, কেওয়াটখালি হতে দিগারকান্দা শহর বাইপাস রোডে মাত্র কয়েকটি স্থানে গর্ত রয়েছে এসব গর্তগুলো ভরাট করে দিলেও কোনো মতে যান চলাচল করদে পারতো। তা ছাড়া দিগারকান্দা শহর বাইপাস মোড়ের কাজটি দ্রæত সময়ের মধ্যে সমাপ্ত করা দরকার।

সড়ক বিভাগের উপ-সহকারি  প্রকৌশলী নূরে আলম কামাল পাশা জানান অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ড্রেন না থাকায় রাস্তার উপরে পানি জমে গর্তের সৃষ্টি হয়েছে। সংস্কার কাজ চলমান। শনিবারের মধ্যে এসব গর্তগুলোর ভরাটকাজ সম্পন্ন হওয়ার আশা করছেন সড়ক বিভাগের এই প্রকৌশলী।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image