• ঢাকা
  • শুক্রবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদা তুলে পরিবার চালানোর অধিকার রাজনীতিবিদদের নেই: ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১০ পিএম
চাঁদা তুলে, পরিবার চালানোর অধিকার, রাজনীতিবিদদের নেই, ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অসৎ ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। তিনি বলেন, "রাজনীতিবিদরা ব্যবসা করতে পারেন, তবে তা সৎ পথে হতে হবে। চাঁদা তুলে ভাত খাওয়ার বা পরিবার চালানোর অধিকার রাজনীতিবিদদের নেই।"

শনিবার (২২ জুন) সকালে সোহরাওয়ার্দী উদ্যানে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় সভার স্থান পরিদর্শন করতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, "কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আমরা প্রস্তুত। প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা আনন্দঘন ও উৎসবমুখর হয়েছে এবং আগামীকালও সোহরাওয়ার্দী উদ্যানে স্বতঃস্ফূর্ত, সুশৃঙ্খল ও আনন্দঘন উপস্থিতি থাকবে।"

৭৫ বছরে আওয়ামী লীগের কোনো অপ্রাপ্তি আছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, "অপ্রাপ্তির বিষয় সেভাবে দেখছি না। আমাদের অসমাপ্ত কাজ বিজয়কে সুসংহত করতে পারিনি। সাম্প্রদায়িকতা বিজয়কে সুসংহত করার পথে অন্তরায় হয়ে আছে। এই সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তিকে পরাজিত করা আমাদের বিজয়কে সুসংহত করবে।"

আগামী দিনের জন্য আওয়ামী লীগের নতুন বার্তা সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, "আমাদের বার্তা নতুন কিছু না। দ্রব্যমূল্য ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনা জরুরি। উন্নয়ন প্রকল্প যেমন আন্ডারগ্রাউন্ড মেট্রো, এমআরটি লাইন ১ ও ৫, মাতারবাড়ি, পায়রা, রূপপুর সফলভাবে সম্পন্ন করা আমাদের দায়িত্ব। আমরা রাজনীতি করি মানুষের জন্য এবং মানুষের সঙ্গে ছিলাম, আছি ও থাকব।"

তিনি আরও বলেন, "সুপরিকল্পিতভাবে ওয়ান ইলেভেনে রাজনীতিবিদদের নিন্দিত করার চেষ্টা চলছে। দেশের উন্নয়ন রাজনীতিবিদরাই করেছে। কিছু লোক তাদের দুর্নীতিবাজ ও ব্যর্থ প্রমাণ করতে চায়। আমরা এ বিষয়ে সচেতন এবং প্রস্তুত আছি।"

এই ব্রিফিংয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, কার্যনির্বাহী সদস্য আনিসুল ইসলাম এবং কৃষক লীগের সভাপতি সমীর চন্দ উপস্থিত ছিলেন।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image