• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সেনাসদস্য সাইফুল হত্যা মামলায় ৮ জনের মৃত্যুদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:২৮ পিএম
সেনাসদস্য সাইফুল হত্যা মামলা
সাইফুল হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা

ডেস্ক রিপোর্টার: সেনাসদস্য সাইফুল ইসলাম সাইফ হত্যা মামলায় ৮ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেইসাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো.নজরুল ইসলাম হাওলাদার বুধবার (১৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টায় এ রায় ঘোষণা করেন।  

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন-মো. আকিমুল ইসলাম, মো. মিজানুর রহমান মিজান, মো. ডালিম মোল্লা, মো. আব্বাস আলী, মো. কাশেম মন্ডল, মো. ফারুক হোসেন, মো. মতিয়ার রহমান, মো. মোক্তার হোসেন ওরফে মোক্তার মন্ডল। এর মধ্যে ডালিম মোল্লা, মতিয়ার রহমান ও মোক্তার হোসেন পলাতক রয়েছে।

রায় ঘোষণার পর অন্য ৫ আসামিকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

নিহত সাইফুল ইসলাম সেনাবাহিনীর ল্যান্স করপোরাল পদে টাঙ্গাইল জেলার ঘাটাইল আর্মি মেডিকেল ট্রেনিং সেন্টারে কর্মরত ছিলেন। তিনি ঝিনাইদহ সদরের বংকিরা পশ্চিমপাড়া এলাকার মোঃ হাফিজ উদ্দিনের  ছেলে।

ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট আবদুল আহাদ সমকালকে জানান, ২০১৮ সালের ১৮ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে সাইফুল ইসলাম, তার শ্বশুর ও ভাই মোটরসাইকেলযোগে ঝিনাইদহের বদরগঞ্জ বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বেলতলারদাড়ি এলাকায় তারা ডাকাতদের কবলে পড়েন। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রাঘাতে সাইফুল আহত হন। পরে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় নিহতের বাবা মো. হাফিজ উদ্দিন বাদি হয়ে পরদিন অজ্ঞাত পরিচয় ৫-৬ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ঝিনাইদহ সদর থানার পুলিশ পরিদর্শক মো. মহসীন হোসেন ২০১৯ সালের ৩০ জুন ৮ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image