• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রথম টেস্টে ১৮৮ রানে ভারতের জয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪১ এএম
প্রথম টেস্টে
১৮৮ রানে জয় ভারতের

নিউজ ডেস্ক : চট্টগ্রাম টেস্ট জয়ের জন্য শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ছিল ২৪১ রান। সাকিব-মিরাজের ব্যাটে আশা দেখছিল বাংলাদেশ। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মিরাজ। সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফেরেন সাকিবও।বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ১৮৮ রানে জিতেছে ভারত। 

বাংলাদেশের সমর্থকদের মাঝে কিছুটা আশা ছিল মিরাজ ও সাকিবের ক্রিজে থাকার কারণে। কিন্তু শেষ পর্যন্ত আর পারলেন না এই দুই ব্যাটার। পঞ্চম দিনের শুরুতেই মিরাজকে তুলে নিয়ে সাকিবের সঙ্গে ৪৫ রানের জুটি ভাঙেন মোহাম্মদ সিরাজ।

হারের শঙ্কা দেখে সাকিব টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং করতে থাকেন। ৬ ছক্কা ও ৬ চারের মারে ৮৪ রান করতেই কুলদীপের কাছে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন সাকিব। 

এরপর চার রানের মাঝে বাকি দুই উইকেট হারিয়ে প্রথম টেস্টে হার নিশ্চিত করে বাংলাদেশ। এই হারে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে পিছিয়ে গেল স্বাগতিকরা।

এদিকে ভারতের ৪০৪ রানের প্রথম ইনিংসের জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অলআউট হয় মাত্র ১৫০ রানে। দ্বিতীয় ইনিংসে ২৫৮ রান করে ইনিংস ঘোষণা করায় বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১৩। 

এমন পাহাড়সম লক্ষ্য করতে গেলে বিশ্বরেকর্ড করতে হতো টাইগারদের। যার শুরুটা ভালোই করছিলেন জাকির এবং শান্ত। অভিষেক টেস্টে শতক হাঁকিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন শান্ত। কিন্তু শতক করেই অশ্বিনের বলে আউট হন তিনি। এরপর সাকিব বাদে কেউই দলকে টানতে পারেননি। 

শেষ পর্যন্ত প্রথম টেস্টে ১৮৮ রানে বড় হারই সঙ্গী হলো বাংলাদেশের। এদিকে প্রথম ইনিংসে ৫ এবং দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট পাওয়ায় ম্যাচসেরার পুরস্কার উঠেছে কুলদীপের হাতে। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ ডিসেম্বর মিরপুরে।   

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image