• ঢাকা
  • বুধবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কর্মসংস্থানের মাধ্যমে এতিমের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করা হবে : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৫ পিএম
কর্মসংস্থানের মাধ্যমে এতিমের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করা হবে
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু

নিউজ ডেস্ক : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু বলেছেন, নির্দিষ্ট বয়স শেষে কর্মসংস্থানের মাধ্যমে এতিম শিশুদের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করা হবে। এতিম ও দুস্থ: অসহায় শিশুদের উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এতিম ও দুস্হদের পরিচর্যা করা একটি মানবিক কার্যক্রম।

তিনি গতকাল ঢাকায় রায়ের বাজারে মাস্তুল ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত এতিম ,দুস্থ ও অসহায়দের মাঝে সেলাই মেশিন ও ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী এতিম ও দুঃস্থদের সহযোগিতায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ইসলামসহ সকল ধর্মে এতিমদের প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে । তাদের খাদ্য বস্ত্র বাসস্থান শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা আমাদেরই করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, জীবনে অনেক  জায়গায় ইফতার করেছি। কিন্তু আজ ছোট্ট সোনামণিদের সঙ্গে ইফতার করতে পারার অনুভূতিটা অন্যরকম। আমার মনে হচ্ছে এরকম সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে কিছু সময় কাটাতে পারাটা ভাগ্যের বিষয়। আমার সামনে এতগুলো কচিকাঁচা মুখ দেখে আমি সত্যিই আপ্লুত হয়ে পড়েছি। তাদের মুখের মায়ায় আমার মন ভরে গেছে। এদের মাঝে আসতে না পারলে হয়তো জীবনে কিছু একটা অপূর্ণ থেকে যেত। আজ এ ইফতার আয়োজনের মাধ্যমে সেটা পূর্ণ হলো মনে হচ্ছে।

পরে প্রতিমন্ত্রী অসহায় দরিদ্র পরিবারের মাঝে সেলাই মেশিন এবং একজন পঙ্গু অসহায়ের মাঝে পঞ্চাশ হাজার টাকার চেক বিতরণ করেন। এ সময় প্রতিমন্ত্রীর সহধর্মিণী বিশিষ্ট সমাজসেবী কামরুন্নেসা আশরাফ উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image