• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কুমিল্লায় ১০ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৩ পিএম
কুমিল্লায় ১০ শর্তে অনুমতি
বিএনপিকে সমাবেশ

নিউজ ডেস্ক : শান্তিপূর্ণ সমাবেশ চাই, বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করবে এটাই সবশেষ কথা বলেছেন, বিএনপির ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন। আসার পথে আমাদের নেতা-কর্মীদের যেন বাধা না দেয়া হয়।

বিকেল সাড়ে ৪টার মধ্যে আয়োজন শেষ করাসহ ১০ শর্তে আগামী শনিবার কুমিল্লায় বিএনপিকে বিভাগীয় সমাবেশের অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষে সিনিয়র সহকারী কমিশনার রাজিব চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে মঙ্গলবার এই অনুমতি দেয়া হয়।

বিষয়টি বুধবার সকালে নিউজবাংলাকে নিশ্চিত করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন।

কুমিল্লা টাউনহলে বিএনপির এই বিভাগীয় সমাবেশ হবে। স্থানীয় প্রশাসনের নির্দেশনা অনুযায়ী এতে মাইকের ব্যবহার সীমিত রাখতে হবে, মিটিং-মিছিল করা যাবে না, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সামাজিক ধর্মীয় মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি ও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন বক্তব্য রাখা যাবে না। ব্যানার-ফ্যাস্টুন ইত্যাদি ব্যবহার সীমিত করতে হবে।

ব্যানার-ফ্যাস্টুন, পতাকা স্ট্যান্ড হিসেবে কোনো লাঠি ব্যবহার করা যাবে না। সমাবেশ বিকেল সাড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে। উচ্চ শব্দে মাইক ব্যবহার করা যাবে না। যানবাহন শহরের ভেতরে প্রবেশ করানো যাবে না। রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে। মোটর শোভাযাত্রা ও মিছিল করা যাবে না।

এ ছাড়া সমাবেশে অংশগ্রহণের উদ্দেশে নেতাকর্মীদের আসা-যাওয়ার পথে কোনো নাশকতাপূর্ণ কর্মকাণ্ড অর্থাৎ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে এমন কর্মকাণ্ড করা যাবে না। নেতা-কর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে; দায়িত্বশীল আয়োজকদের সেই দায়িত্ব নিতে হবে। স্টেজ তৈরির সঙ্গে যারা জড়িত তারা ছাড়া অন্য কেউ সমাবেশ শুরুর আগে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবেন না।

এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়া জানান, পরিবেশ পরিস্থিতিতে অনেক কিছুই করতে হয়। এতসব শর্ত মেনে বিশাল একটি সমাবেশ করা সম্ভব না। তবে আমরা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে এ সমাবেশ সফল করতে সাংগঠনিকভাবে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছি।

বিএনপির ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিন বলেন, ‘শান্তিপূর্ণ সমাবেশ চাই। বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করবে এটাই সবশেষ কথা। আসার পথে আমাদের নেতা-কর্মীদের যেন বাধা না দেয়া হয়।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image