• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাসদ এর প্রথম কংগ্রেস রাজধানীর মহানগর নাট্যমঞ্চে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৯ পিএম
অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়ে সব প্রস্তুতি শেষ করা হয়
basod flag

নিউজ ডেস্ক: বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) প্রথম কংগ্রেস শুক্রবার দুপুর আড়াইটায় রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

এর আগে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই কংগ্রেস অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়ে সব প্রস্তুতি শেষ করা হয়েছিল। তবে পুলিশের অনুমতি না মেলায় মহানগর নাট্যমঞ্চে কংগ্রেসের প্রকাশ্য সমাবেশ আয়োজনের সিদ্ধান্ত নেয় বাসদ।

বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামানের সভাপতিত্বে কংগ্রেসের প্রকাশ্য সমাবেশে বক্তব্য দেবেন শ্রীলঙ্কার জনতা ভিমুক্তি পেরামুনার সাধারণ সম্পাদক তিলভিন সিলভা, ভারতের সিপিআই (এমএল) লিবারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য সুচেতা দে, নেপালের কমিউনিস্ট পার্টির (মাওয়িস্ট সেন্টার) কেন্দ্রীয় কমিটির সদস্য ওম শর্মা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সদ্যসাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য ও কংগ্রেস প্রস্তুতি কমিটির আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজ এবং কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন। প্রকাশ্য সমাবেশে বাসদের ১৪ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হবে।

এর আগে গত ২৮ থেকে ৩১ জানুয়ারি এবং ১১-১২ ফেব্রুয়ারি ঢাকায় বাসদের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সেখানে নতুন কেন্দ্রীয় কমিটি গঠন ছাড়াও দলের রাজনৈতিক ও সাংগঠনিক রিপোর্ট এবং জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতির মূল্যায়ন প্রতিবেদন অনুমোদন করা হয়।

১৯৮০ সালের ৭ নভেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) থেকে বেরিয়ে এসে একটি অংশ বাসদ গঠন করে। প্রতিষ্ঠার প্রায় ৪২ বছর পর প্রথমবারের মতো পূর্ণাঙ্গ কংগ্রেস (সম্মেলন) করতে যাচ্ছে দলটি।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image