• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সর্বকালের সেরা ক্রীড়াবিদ সাকিব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৬ এএম
সর্বকালের সেরা ক্রীড়াবিদ
সাকিব আল হাসান

নিউজ ডেস্ক : সাকিব যে বাংলাদেশের সর্বকালের সেরা ক্রীড়াবিদ, এ বিষয়ে কোনো দ্বিমত করার সুযোগ নেই। এবার আনুষ্ঠানিকভাবে সাকিবকেই বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদ হিসেবে বাছাই করেছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)।

রাজধানীর একটি অভিজাত পাঁচতারকা হোটেলে সাকিবকে এই সম্মাননা দেয়া হয়। এই সম্মাননার দৌড়ে তার সঙ্গে প্রতিযোগিতায় ছিলেন সাবেক ফুটবলার ও বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন এবং বাংলাদেশের প্রথম গ্র্যান্ড মাস্টার দাবাড়ু নিয়াজ মোর্শেদ।

দেশের ক্রীড়া সাংবাদিক ও লেখকদের সংগঠন বিএসপিএ বাংলাদেশের শীর্ষ ১০ ক্রীড়াবিদ নির্বাচিত করেছে। 

তারা হলেন— সাকিব আল হাসান, ফুটবলার কাজী মোহাম্মদ সালাউদ্দিন, দাবাড়ু নিয়াজ মোর্শেদ, ফুটবলার মোনেম মুন্না, বক্সার মোশাররফ হোসেন, ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, শ্যুটার আসিফ হোসেন খান, স্প্রিন্টার শাহ আলম, সাঁতারু মোশাররফ হোসেন খান ও গলফার সিদ্দিকুর রহমান।

রাজধানীর সোনারগাঁও হোটেলে বিএসপিএর ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাকিবকে বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদের সম্মাননা তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

দেড় দশকের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে সাকিবের অর্জনের তালিকাটা বেশ লম্বা। দেশের ক্রিকেট ইতিহাসে যতো কিছু প্রথম অর্জন বা খেতাব, তার বেশিরভাগই এসেছে সাকিবের হাত ধরে। বাংলাদেশের সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হওয়াটা তাই তার জন্য স্বাভাবিকই ছিলো।

অনুষ্ঠান শেষে সাকিব বাকিদের সম্মান জানিয়ে বলেন, এটা আমার জন্য অনেক গর্বের বিষয়। ব্যক্তিগতভাবে আমার সেরা অর্জন। আমি আগেও বলছি, এখানে যে ১০ জন আছেন, সবাই তাঁদের জায়গায় সেরা। সবাই যাঁর যাঁর খেলায় অবদান রেখেছেন।

তিনি আরও বলেন, একজন তো সেরা হিসেবে নির্বাচিত করতে হতো। সেটা শেষ পর্যন্ত আমি হয়েছি। সবাইকে ধন্যবাদ, যারা আমাকে নির্বাচিত করেছেন। আশা করি, ভবিষ্যতে যত দিন খেলায় থাকবো, এই পুরস্কারের প্রতিদান দিতে পারবো।

এই পুরস্কার তাকে ভালো খেলতে অনুপ্রাণিত করবে জানিয়ে তিনি বলেন, (এই পুরস্কার) আমাকে আরও বেশি দায়িত্বশীল করবে। অনুপ্রাণিত করবে। এমন বিষয় যে কাউকেই অনেক বেশি অনুপ্রাণিত করে। আমি চেষ্টা করবো সামনেও ভালো করে যাওয়ার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image