• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পণ‌্য উৎপাদ‌নে বেশি প্রয়োজন নিরব‌চ্ছিন্ন বিদ‌্যু‌ত : ব‌্যবসা‌য়িক নেতারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৭ পিএম
সংবাদ স‌মম্মেলন
সংবাদ সম্মেলনে ব‌্যবসায়িক নেতারা

মোহাম্মদ রুবেল : 

দেশীয় পণ‌্য উৎপাদন বৃ‌দ্ধিতে শিল্প প্রতিষ্ঠানকে এ‌গিয়ে নিতে নিরব‌চ্ছিন্ন বিদ‌্যুতে সরবরা‌হ এবং ব্যাংক‌ লোন ছাড়া সম্ভব নয় বলে মনে করেন ব‌্যবসা‌য়িক নেতারা।

বাংলাদেশ ইলেকট্রিক্যাল মার্চেন্ডাইজ ম‌্যুফ‌্যাকচারার্স এসো‌সি‌য়েশর সভাপ‌তি মোহাম্মদ আফতাফ আহমেদ বলেন, দেশীয় পণ‌্য উৎপাদ‌নে সবচেয়ে বে‌শি প্রয়োজন নিরব‌চ্ছিন্ন বিদ‌্যুতে। কিন্তু আমা‌দের বৈদ‌্যুতিক শীল্পনী‌তি নেই। এরই ম‌ধ্যে আমরা শিল্প মন্ত্রণাল‌য়ে এ নী‌তির জন‌্য আ‌বেদন ক‌রে‌ছি।

বক্তারা আরও ব‌লেন, জাতীয় শিল্পনীতি করছে সরকার। কিন্তু আইনি জটিলতার কারণে অ‌নেক সুবিধার সুফল নিতে পারছেন না উদ্যোক্তারা। এমন অবস্থায় শিল্পনীতির আইনি ভিত্তি থাকা প্রয়োজন। সোমবার  রাজধানীর ঢাকা রি‌র্পোটার্স ইউ‌নি‌টি মিলনায়ত‌নে এক সংবাদ সম্মেল‌নে ব‌্যবসা‌য়িক নেতারা এসব কথা ব‌লে‌ন।

স‌ম্মেল‌নে জানা‌নো হয় দেশে উৎপাদিত আন্তর্জাতিক মানের ইলেকট্রিক পণ্য সামগ্রীর রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশে ৭ম ইন্টারন্যাশনাল ইলেকট্রিক এক্সপো-২০২৩ শুরু হতে যাচ্ছে ৯ মার্চ। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় বাংলাদেশ ইলেকট্রিক্যাল মার্চেন্ডাইজ ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন-বিমা ও ওয়েম বাংলাদেশ লিমিটেড যৌথ আয়োজনে তিন দিনব্যাপী এ মেলা অনু‌ষ্ঠিত হবে। মেলা চল‌বে ১১ মার্চ। সকাল ১০টা থে‌কে স্বন্ধ‌্যা ৭টা পর্যন্ত  সাধারণ মানু‌ষের জন‌্য উন্মুক্ত থাক‌বে।  মেলায় পণ্য প্রদর্শনীর পাশাপাশি থাকছে বিটুবি ও বিটুসি মিটিংয়ের সুযোগ। মেলার উ‌দ্বোধনী অনুষ্ঠানে প্রধান ও বি‌শেষ অ‌তি‌থি হিসেবে  উপ‌স্থিত থাকবেন বা‌ণিজ‌্যমন্ত্রী টিপু মুন্সী এবং এফ‌বি‌সি‌সিআই'র সভপ‌তি মোহ.জ‌সিম উ‌দ্দিন।

মেলার আয়োজন উপলক্ষে সোমবার  রাজধানীর ঢাকা রি‌র্পোটার্স ইউ‌নি‌টি মিলনায়ত‌নে এক সংবাদ সম্মেল‌নে এসব তথ‌্য জানান, বাংলা‌দেশ ই‌লেক্ট্রিকট্রিক‌্যাল মা‌র্চেন্ডাইস ম‌্যুফ‌্যাকচারার্স এ‌সো‌সি‌য়েশর সভাপ‌তি মোহাম্মদ আফতাফ আহ‌মেদ।

জানা যায়, আন্তর্জাতিক এ মেলায় স্বাগতিক বাংলাদেশ ছাড়াও  নেপাল, ভুটান, ই‌ন্দো‌নে‌শিয়া, সংযুক্ত আরব আ‌মিরাত, ভি‌য়েতনাম, থাইল‌্যান্ড, মাল‌য়ে‌শিয়া  তাদের উৎপাদিত ইলেকট্রিক্যাল পণ্য প্রদর্শন করবে।  এছাড়া পণ‌্য প্রদর্শনীর  পাশাপা‌শি  থাক‌ছে বিটু‌বি ও বিটু‌সি মি‌টিং এর সু‌যোগ। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইলেকট্রিক্যাল মার্চেন্ডাইজ ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মমিনুর রহমান মিঠু, পরিচালক ও মেলা কমিটির চেয়ারম্যান আজিবর রহমান, এফবিসিসিআই'র পরিচালক মীর নিজাম উদ্দিন আহমেদ প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image