• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিরাজুল আলম খান লাইফ সাপোর্টে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৮ পিএম
সিরাজুল আলম খান নিবিড় পরিচর্যা কেন্দ্রে
সিরাজুল আলম খান

নিউজ ডেস্ক:  রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খানের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক সমকালকে এ তথ্য জানান।

গত বৃহস্পতিবার দুপুরে সিরাজুল আলম খানকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় আজ তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক সমকালকে বলেন, ওনার অবস্থা আশঙ্কাজনক। তিনি শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত নানা সমস্যা ভুগছেন।

তিনি বলেন, এতদিন তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিন্তু দিন দিন তার শারীরিক অবস্থা আরও অবনতি হচ্ছে। মাঝেমধ্যে শরীরে জ্বর বেড়ে যায়। আমরা চেষ্টা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

গত ৭ মে রাতে শ্বাসকষ্টজনিত অসুস্থতা নিয়ে পান্থপথে শমরিতা হাসপাতালে ভর্তি হন সিরাজুল আলম খান। এরপর চিকিৎসকদের পরামর্শে ২০ মে তাকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

৮২ বছর বয়সী এই রাজনীতিক অনেক দিন ধরে উচ্চ রক্তচাপসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন।

প্রসঙ্গত, ষাটের দশকের প্রথমার্ধে সিরাজুল আলম খান ও আরও কয়েকজন ছাত্রলীগ নেতার উদ্যোগে স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদ বা স্বাধীনতার নিউক্লিয়াস গঠিত হয়। বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭২ সাল ছাত্রলীগ ভেঙে দুই ভাগ হয়। এ সময় সিরাজুল আলম খানের নেপথ্য নেতৃত্বে জাতীয় সমাজতান্ত্রিক দল বা জাসদ প্রতিষ্ঠা হয়। ১৯৬৩, ১৯৭৬ ও ১৯৯২ সালে তিনি রাজনৈতিক কারণে কারারুদ্ধ হন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image