• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কালীগঞ্জে বকেয়া মজুরীর দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৫৬ পিএম
বুড়িমারী-লালমনিরহাট মহাসড়কে ঘন্টাব্যাপী
মজুরীর দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

লালমনিরহাট প্রতিনিধিঃ   লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভুল্ল্যারহাট এলাকায় নির্মানাধীন আলী ফ্রুটস এন্ড ভেজিটেবলস কোল্ড ষ্টোরেজ’র নির্মাণ শ্রমিকদের বকেয়া মজুরী পরিশোধের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে শতাধিক বিক্ষুব্ধ শ্রমিক।

সোমবার (২৮ মার্চ) দুপুরে জামায়াত নেতা ইয়ার আলীর নির্মানাধীন ওই কোল্ড ষ্টোরেজের সামনে বুড়িমারী-লালমনিরহাট মহাসড়কে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করেন নির্মাণ শ্রমিকরা। এ সময় ওই সড়কে যানজট সৃষ্টি হলে পুলিশ এসে সমঝোতার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

শ্রমিক সর্দার আল আমিন জানান, শুরু থেকে শ্রমিকরা ওই কোল্ড ষ্টোরেজ নির্মাণের কাজ করে আসছে। কিন্তু আজকাল করে দীর্ঘদিন ধরে মজুরী দিচ্ছে না স্বত্ত্বাধিকারী জামায়াত নেতা ইয়ার আলী। ফলে বিক্ষুব্ধ শ্রমিকরা বাধ্য হয়ে সড়ক অবরোধ করেন। পরে পুলিশ এসে শ্রমিকদের মজুরী পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

এ বিষয়ে আলী ফ্রুটস এন্ড ভেজিটেবলস কোল্ড ষ্টোরেজ’র স্বত্ত্বাধিকারী জামায়াত নেতা ইয়ার আলী বলেন, যে পরিমান কাজ হয়েছে সেই অনুযায়ী শ্রমিকদের মজুরী পরিশোধ করা হয়েছে। এখন শ্রমিক সর্দার সেই মজুরী শ্রমিকদের দিলেন কিনা সেটা আমি জানি না।

কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক তুহিন জানান, এর আগেও এই কোল্ড ষ্টোরেজে শ্রমিকদের মজুরী নিয়ে সমস্যা হয়েছিল। পুলিশের হস্তক্ষেপে তখন সমাধান করা হয়েছিল। সেই সমস্যা আবারও দেখা দিয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image