• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চরফ্যাশনে ট্রলারডুবিতে ২১ জেলে নিখোঁজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৪৯ পিএম
ট্রলারডুবিতে ২১ জেলে নিখোঁজ
ট্রলারডুবি

ডেস্ক রিপোর্টার: ভোলার চরফ্যাশনের উপকূলের সাগর মোহনায় টলিং জাহাজের ধাক্কায় মাছ ধরা ট্রলারডুবির ঘটনায় ২১ জেলে নিখোঁজ রয়েছেন।

রোববার রাতে ঢালচরের দক্ষিণে উত্তাল মেঘনায় ২১ জন জেলে নিয়ে আবদুল্লাহপুর ইউনিয়নের কামাল খন্দকারের মালিকানাধীন মা শামসুন্নাহার নামের মাছ ধরার ট্রলারটি ডুবে যায়।

চরফ্যাশন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, উত্তাল ঢেউয়ের কারণে নদীতে থাকা অন্য ট্রলারের জেলেরা নিমজ্জিত ট্রলার ও জেলেদের উদ্ধার চেষ্টায় ব্যর্থ হয়।  

প্রত্যক্ষদর্শী জেলেদের বরাত দিয়ে ট্রলারমালিক কামাল খন্দকার জানান, তার মালিকানাধীন মাছ ধরার ট্রলারটি ২১ জন মাঝি মাল্লা নিয়ে মেঘনায় মাছ শিকারে যান। রোববার রাতে ঢালচরের  চরের নিজামের দক্ষিণে মেঘনায় জাল ফেলে অপেক্ষায় ছিলেন জেলেরা। এসময়ে বিপরীত দিক থেকে আসা একটি টলিং জাহাজ মাছ ধরার ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে মুহুর্তের মধ্যে ট্রলারে থাকা ২১ জন জেলেসহ ট্রলারটি উত্তাল মেঘনা নদীতে ডুবে যায়।

নিখোঁজ জেলেদের মধ্যে ট্রলারের মাঝি মো.বাচ্চু, আল আমিন, ফারুক, জাবেদ,খালেক, হাফেজ, ইউসুব, জসিম, রফিক ও মাসুদসহ ১০ জনের নাম জানা গেলেও অপর নিখোঁজ জেলেদের নাম জানা যায়নি এখনও।

মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, ট্রলারডুবির ঘটনার খবর পেয়ে উদ্ধার অভিযানের জন্য কোষ্টগার্ডকে অবগত করা হয়েছে।

চরমানিকা জোনের কোষ্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার হারুন অর রশিদ জানান, মেঘনায় ট্রলারডুবি ঘটনার খবর পেয়েছি। দুর্ঘটনাস্থলের অবস্থান নিশ্চিত করে উদ্ধার অভিযানে যাওয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image