• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএসএমএমইউয়ে সাধারণ রোগীদের জন্য আইসিইউ উম্মুক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:৫৮ পিএম
সাধারণ রোগীদের জন্য আইসিইউ চালুর নির্দেশনা দেন
সাধারণ রোগীদের জন্য আইসিইউ চালুর নির্দেশনা

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য নির্ধারণ করা আইসিইউ সাধারণ রোগীদের (নন-কোভিড রোগী) জন্যও উন্মুক্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ কেবিন ব্লকের আইসিইউ ইউনিট পরিদর্শন করেন ও সাধারণ রোগীদের জন্য আইসিইউ চালুর নির্দেশনা দেন। ইতোমধ্যে সেখানে নন-কোভিড রোগীদের ভর্তি শুরু হয়েছে। তবে করোনা রোগীদের জন্যও আইসিইউ সুযোগ সুবিধা সম্বলিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু রয়েছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার ডা. নজরুল ইসলাম খান, এ্যানেসথেসিয়া, এ্যানালজেসিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবাশিস বনিক, অধ্যাপক ডা. একে কামরুল হুদা, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মো. ফারুক হোসেন, সহকারী পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ৪ জুলাই কেবিন ব্লকে করোনা ইউনিট চালুর দিন থেকে কেবিন ব্লকের আইসিইউ ইউনিটটি করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য ব্যবহৃত হয়ে আসছিল।

ঢাকানিউজ২৪.কম /

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image