• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রাণনাশের হুমকিতে শিয়া ওয়াকফ বোর্ড চেয়ারম্যানের ইসলাম ত্যাগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:৪০ এএম
ওয়াসিম রিজভি
ছবিতে বামে শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভি

নিউজ ডেস্ক: ভারতে উগ্র ইসলামিক জঙ্গি গোষ্ঠীর প্রাণনাশের হুমকির মুখে ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করলেন শিয়া নেতা ওয়াসিম রিজভি। তিনি দেশটির উত্তর প্রদেশ রাজ্যের শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ছিলেন।  

সোমবার (৬ ডিসেম্বর) হিন্দু ধর্ম গ্রহণ করলেন তিনি। 

এদিন স্বামী নরসিংহনন্দ ধর্মান্তকরণের সমস্ত নিয়মকানুন সম্পন্ন করেন। গাজিয়াবাদের দাসনা দেবী মন্দিরে (Dasna Devi Mandir Ghaziabad) ধর্ম পরিবর্তনের পর রিজভির নাম হয়েছে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী। 

ধর্ম বদলের পর ওয়াসিম বলেন, “প্রতি শুক্রবার আমার মাথার দাম বাড়ছে। আজ থেকে আমি ইসলাম ত্যাগ করলাম। হিন্দু সনাতন ধর্ম গ্রহণ করছি।”

ইতিপূর্বে একাধিকবার ইসলাম ধর্মের বিভিন্ন পন্থা, কোরানের একাধিক ‘আয়াতের’ বিরোধিতা করেছিলেন তিনি। পালটা ওয়াসিমকে খুনের হুমকি দেওয়া হচ্ছিল। এবার ধর্মই বদলে ফেললেন তিনি।

ইসলামের বিরোধিতা করায় বারবার খুনের হুমকি পেয়েছেন রিজভি। মাঝে সুপ্রিম কোর্টে (Supreme Court) তিনি একটি জনস্বার্থ মামলা করেন। তার দাবি ছিল, কোরানের কিছু অংশে সংহিংসতার কথা বলা হয়েছে, ওই অংশ বাদ দেওয়া হোক। যদিও ওয়াসিমের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। এছাড়াও নবী মহম্মদ সংক্রান্ত একটি গ্রন্থ প্রকাশ করেও খুনের হুমকি পান ওয়াসিম।

কিছুদিন আগে একটি ভিডিওতে শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ইচ্ছাপ্রকাশ করেছিলেন, তাঁর মৃত্যুর পর তাঁকে কবর না দিয়ে হিন্দু রীতি মেনে যেন দাহ করা হয়। এইসঙ্গে মৃত্যুর পর তাঁর দেহ হিন্দু বন্ধুদের হস্থান্তর করারও আবেদন জানিয়ে রেখেছেন তিনি। সূত্র. প্রতিদিন

ঢাকানিউজ২৪.কম / এসডি

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image