• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পদ্মা সেতুর নির্মান ব্যয় জনসম্মুখে প্রকাশ করুন: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৪৯ পিএম
বেগম খালেদা জিয়া ও নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনুসকে
বক্তব্য রাখছেন জননেতা মোস্তফা মোহসীন মন্টু

ডেস্ক রিপোর্টার:  গণফোরাম সভাপতি জননেতা মোস্তফা মোহসীন মন্টু বলেন জনগণ প্রাকৃতিক দুর্যোগ, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বিচারহীনতা, গণতন্ত্রহীনতা, অর্থপাচারসহ ভয়াবহ সমস্যায় জর্জরিত ও অবৈধ সরকারের দুঃশাসনে অতিষ্ঠ। সরকার জনগণের দুরবস্থা নিয়ে চিন্তা না করে মিথ্যাচারীতায় লিপ্ত। পদ্মা সেতু প্রসঙ্গে আলাপকালে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনুসকে হেয় প্রতিপন্ন করে যে বক্তব্য দেওয়া হয়েছে তার নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি আরো বলেন ১২ হাজার কোটি টাকার পদ্মা সেতুর প্রকল্প ব্যয় কিভাবে ৫০ হাজার কোটি টাকা হয়? পদ্মা সেতুর সম্পূর্ণ আয় ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ করতে হবে। সিলেটে বন্যা কবলিত এলাকায় অনতি বিলম্বে পর্যাপ্ত পরিমান ত্রান সহায়তা পৌঁছে দিয়ে জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

তিনি চলমান সংকট উত্তরণে ও রাজনীতিতে ইতিবাচক ভূমিকা রাখা এবং গণফোরামকে তৃণমূলে সুসংগঠিত করার লক্ষ্যে ২১ মে- ২০ জুন পর্যন্ত দেশব্যাপী সাংগঠনিক মাস পালনের ঘোষনা দেন। সেই লক্ষ্যে সদস্য সংগ্রহ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বিশেষ অতিথির বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। গ্যাস ও বিদ্যুৎ এর মূল্য বৃদ্ধির পাঁয়তারা শুরু করেছে। গণফোরাম জনগণের বিরুদ্ধে এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। আমরা এই দুর্ভোগ থেকে জনগণকে মুক্ত করতে রাজপথে জনতার ঐক্য গড়ে তুলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বাসযোগ্য বাংলাদেশ গড়ে তুলব। সংগঠনকে শক্তিশালী করতে জেলা-উপজেলা, পাড়া-মহল্লায়, গ্রাম-গঞ্জে দেশের সর্বত্র গণফোরামের আদর্শ ছড়িয়ে দিতে হবে। একটি কল্যাণমূখী রাষ্ট্রের লক্ষ্যে গণফোরাম সংগ্রাম চালিয়ে যাবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি মোহসীন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, মহিলা বিষয়ক সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক হাবিবুর রহমান বুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, ইসমাইল সম্রাট, রিয়াদ হোসেন, আনোয়ার ইবরাহীম, নকিব আহমেদ, ঢাকা মহানগরের সদস্য জজ মিয়া, শেখ শহিদুল ইসলাম, ইমাম হোসেন, আনোয়ার হোসেন, মশিউর রহমান বাবুল, ঢাকা জেলার সদস্য অখিল কর্মকার, আমিনুল ইসলাম, নিজাম উদ্দিন, ফারুক হোসেন, উজ্জল হোসেন, মহিউর রহমান খোকন, হাজী আবুল কাশেম সহ গণফোরাম ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা জেলার নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণফোরাম ঢাকা মহানগর উত্তরের আহবায়ক মার্শাল এম.এ. কাদের। সঞ্চালনা করেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ রওশন ইয়াজদানী।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image