• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:২২ পিএম
বিএনপি নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষ
পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ: মৌলভীবাজারের হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শহর রণক্ষেত্রে পরিণত হয়েছে।

বুধবার বেলা দুইটা থেকে এ সংঘর্ষ শুরু হয়। পুলিশ অন্তত অর্ধশত রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে শতাধিক নেতাকর্মী আহত হয়। এর মধ্যে ২০ জন গুলিবিদ্ধ রয়েছে।

গুরুতর আহত অবস্থায় জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আহাদ তুষার, ছাত্রদল নেতা সাইদুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।

জানা যায়, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। শহরের শায়েস্তানগর এলাকায় দলীয় কার্যালয়ের সামনে সব প্রস্তুতি নেয়া হয়। সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ড. খন্দকার মোশাররফ হোসেন, জয়নাল আবেদীন ফারুক, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা।

বেলা ২টার কিছু পূর্বে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে রওয়া হয়। এসময় শায়েস্তানগর পয়েন্টে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। তখন উত্তেজিত নেতাকর্মীরা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

বিএনপি নেতাকর্মীদের দাবি, ‌‌‌বিএনপির জেলা সমাবেশ পণ্ড করতে সকাল থেকে নেতাকর্মীদের শহরে‌‌ আসতে পথে পথে বাধা দিয়ে ধরপাকড় করা হয়। মিছিল নিয়ে শহরে প্রবেশের সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের ওপর হামলা চালায় পুলিশ। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

পুলিশ জানায়, বিএনপির নেতাকর্মীরা হঠাৎ করে পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

ঢাকানিউজ২৪.কম / মো. জহিরুল ইসলাম/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image