• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচনের মধ্যমে সিপিবি দ্বাদশ কংগ্রেসের সমাপ্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৭ পিএম
কংগ্রেসে সাত সদস্যবিশিষ্ট কন্ট্রোল কমিশন
সিপিবি দ্বাদশ কংগ্রেসের সমাপ্ত

নিউজ ডেস্ক:    নতুন কেন্দ্রীয় কমিটি ও কন্ট্রোল কমিশন নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) দ্বাদশ কংগ্রেস শেষ হয়েছে। সোমবার মধ্যরাতে ঢাকার গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে এই কংগ্রেসের সমাপ্তি ঘটে।

ওইদিন কংগ্রেসের চতুর্থ দিনের দ্বাদশ অধিবেশনে বিভিন্ন নির্বাচন অনুষ্ঠিত হয়। কংগ্রেস সিদ্ধান্ত নেয় দলের পরবর্তী কেন্দ্রীয় কমিটির সর্বোচ্চ সদস্য সংখ্যা হবে ৪৯ জন। যাদের মধ্য থেকে কংগ্রেসে ৪৩ জন নির্বাচিত হবেন। ছয়টি সদস্য পদ পরবর্তীতে কো-অপশন করে পূরণ করা হবে।

এ সময় সিপিবি'র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমসহ কেন্দ্রীয় কমিটির নেতারা ও সারাদেশ থেকে আসা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে কংগ্রেসে গোপন ব্যালটে প্রতিনিধিদের ভোটে ৪৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়। সাংগঠনিক বিধান অনুযায়ী নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির সভায় দলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন কর্মকর্তা নির্বাচন করা হবে। আগামী শুক্রবার নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে।

নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির সদস্যরা হচ্ছেন মুজাহিদুল ইসলাম সেলিম, মোহাম্মদ শাহ আলম, কাজী সাজ্জাদ জহির চন্দন, লক্ষ্মী চক্রবর্তী, রফিকুজ্জামান লায়েক, ডা. শাহীন রহমান, মিহির ঘোষ, অনিরুদ্ধ দাশ অঞ্জন, আবদুল্লাহ আল ক্বাফী রতন, আহসান হাবিব লাবলু, রুহিন হোসেন প্রিন্স, জলি তালুকদার, অধ্যাপক এমএম আকাশ, মৃণাল চৌধুরী, অ্যাডভোকেট মণ্টু ঘোষ, এনামুল হক, ডা. দিবালোক সিংহ, অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, মনিরা বেগম অনু, ডা. ফজলুর রহমান, অ্যাডভোকেট সোহেল আহমেদ, অ্যাডভোকেট মাকছুদা আখতার লাইলি, কাজী রুহুল আমিন, এস এ রশীদ, রাগিব আহসান মুন্না, ডা. মনোজ দাশ, ডা. সাজেদুল হক রুবেল, মো. কিবরিয়া, অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা, আবিদ হোসেন, অ্যাডভোকেট আইনুন নাহার সিদ্দিকা লিপি, অ্যাডভোকেট মহসিন রেজা, মোতালেব মোল্লা, প্রকৌশলী নিমাই গাঙ্গুলী, সুব্রতা রায়, শামছুজ্জামান সেলিম, হাসান তারিক চৌধুরী, লাকী আক্তার, কাবেরী গায়েন, এএন রাশেদা, লুনা নূর, আসলাম খান এবং মানবেন্দ্র দেব।

এছাড়া কংগ্রেসে সাত সদস্যবিশিষ্ট কন্ট্রোল কমিশনের পাঁচজন সদস্য নির্বাচিত করা হয়। কন্ট্রোল কমিশনের সদস্যরা হলেন মাহাবুবুল আলম, কাজী সোহরাব হোসেন, অধ্যাপক ডা. আবু সাঈদ, অধ্যক্ষ আবু হোসেন এবং সুজাত আলী।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image