• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে স্পেন প্রবাসীদের সহযোগিতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৩ পিএম
সিলেটে
বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে স্পেন প্রবাসীদের সহযোগিতা

কবির আল মাহমুদ, স্পেন : স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেট বিভাগে ক্ষতিগ্রস্ত হয়েছেন লাখ লাখ মানুষ। ভিটে বাড়ী-সম্পদ হারিয়ে বিপন্ন হাজারো পরিবার। অসহায় মানুষের পাশে দাঁড়াতে স্পেন প্রবাসীদের পাঠানো ৫৫ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। স্পেন প্রবাসী বাংলাদেশিদের ধারা পরিচালিত বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটি, বাংলাদেশ এসোসিয়েশন ইন এবং স্পেন প্রবাসী বাংলাদেশিদের  সবার সহযোগিতায় এই ৫৫ লাখ ৩০হাজার টাকা সিলেটে বন্যা-পরবর্তী পুনর্বাসনে স্পেন প্রবাসীদের পাঠানো ৫৫ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) স্পেনের মাদ্রিদে এক সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর রাসেল এর যৌথ সঞ্চালনায় এতে মূখ্য আলোচক ছিলেন মাদ্রিদের বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার। লিখিত বক্তব্য রাখেন প্রজেক্টেট অন্যতম সমন্বয়ক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি আল মামুন।

মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন এর হলরুমে সিলেটে বন্যা-পরবর্তী পুনর্বাসনে আর্থিক সহযোগিতা প্রদান বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে জানানো হয়, চলতি মাসে ৩, ৪ ও ১১ ফেব্রুয়ারি সিলেটের তাহিরপুর, জামালগঞ্জ, দিরাই, শাল্লা, কোম্পানিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ ৬জন মানুষ এবং ২২টি মসজিদ ও মাদ্রাসায় ৫৫ লাখ ৩০হাজার টাকা বিতরণ করা হয়েছে। যাদের মাঝে বিতরণ করা হয়েছে, তাদের প্রত্যেকের তথ্য অ্যাসোসিয়েশনের কার্য্যালয়ে রাখা আছে, যাতে করে যে কেউ তাদের সম্পর্কে তথ্য নিতে পারবেন।

এসময় বন্যাদুর্গতদের সহযোগিতার অর্থ সুষ্ঠুভাবে বিতরণ হয়নি বলে যারা নানা অপপ্রচার চালাচ্ছেন, তাদের কঠোর সমালোচনা করেন আয়োজকরা। অত্যন্ত স্বচ্ছভাবে প্রকৃত ক্ষতিগ্রস্তদের হাতেই অর্থ প্রদান করা হয়েছে বলেও তারা জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান, সহ কোষাধ্যক্ষ পিয়াস পাটোয়ারি ও প্রচার সম্পাদক এমদাদ আহমেদ স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image