• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবি ভিসির ‘কন্ঠ সদৃশ’ ফোনালাপ ফাঁসের প্রতিবাদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৯ এএম
ইবি ভিসির ‘কন্ঠ সদৃশ’
ফোনালাপ ফাঁসের প্রতিবাদ

আবির হোসেন, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের ‘কণ্ঠ সদৃশ’ নিয়োগ সংক্রান্ত আলাপনের অডিও ফাঁসের ঘটনায় ভিসির পদত্যাগ ও অপসারণের দাবিতে তার কার্যালয় ঘেরাও করেন অস্থায়ী চাকরিজীবী পরিষদ।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় এ কর্মসূচী পালন করেন তারা।

এসময় ভিসির কার্যালয়ে তালা দিয়ে আন্দোলন শুরু করেন তারা। একইসাথে তারা ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা করেন। আন্দোলনে তারা ‘চোর ভিসির বিরুদ্ধে, ডাইরেক্ট একশন’, ‘হৈ হৈ রৈ রৈ, সালাম তুই গেলি কই’, ‘ইবি ভিসির দুই গালে, জুতা মারো তালে তালে’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এসময় পরিষদের সভাপতি মিজানুর রহমান টিটু বলেন, ইবি ভিসি দূর্নীতি করে নিয়োগ দিচ্ছে, আমরা এর তীব্র নিন্দা জানাই। এই দূর্নীতিবাজ ভিসিকে আমরা এই বিশ্বদ্যালয়ে আর দেখতে চাই না। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এই ভিসিকে অপসারণ করে বিশ্ববিদ্যালয়কে কলঙ্ক মুক্ত করতে চাই। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন লাগাতার চলবে। পরে, দুপুর সাড়ে ১২টায় ভিসির কার্যালয়ের তালা খুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে ‘ফারাহ জেবিন’ নামের একটি ফেসবুক আইডি থেকে ইবি ডিসির ‘কন্ঠ সদৃশ’ নিয়োগ বোর্ডের প্রশ্ন ফাঁসের তিনটি আলাপনের অডিও ফাঁস হয়। এ ঘটনায় শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান ভিসির আদেশে থানায় সাধারন ডায়েরি (জিডি) করেছেন বলে নিশ্চিত করেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আন নূর জায়েদ বিপ্লব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image